‘এলা জার বাপ বাপ করিয়া পালাবে’

‘আগত হামাক কাহে কম্বল দেয়নি, জারত দর দর করিয়া কাঁপিছিনু। এলা কম্বলখান উরিমো (গায়ে দেব), জার বাপ বাপ করিয়া পালাবে।’ গতকাল শনিবার প্রথম আলো ট্রাস্টের পক্ষ থেকে কম্বল পেয়ে এভাবেই অনুভূতির কথা জানান ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের দয়ামন বেওয়া (৭৯)।
বালিয়াডাঙ্গি উপজেলার সনগাঁও চৌধুরীপাড়া রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও দুওসুও উচ্চবিদ্যালয় এবং রানীশংকৈল উপজেলার মাসুডাঙ্গা গ্রামের বেগুনবাড়ি দাখিল মাদ্রাসা মাঠে ৩৮৭ জন দুস্থ নারী-পুরুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়। তিনটি দলে ভাগ হয়ে কম্বল বিতরণে সহায়তা করেন ঠাকুরগাঁও বন্ধুসভার সদস্যরা। এ সময় সনগাঁও চৌধুরীপাড়া রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আরিফুল ইসলাম, রানীশংকৈল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক কমান্ডার ইউসুফ আলী ও বেগুনবাড়ি দাখিল মাদ্রাসা সুপার মো. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন।
যশোরের অভয়নগর উপজেলার প্রেমবাগ এরশাদ এতিমখানার মাঠে গতকাল ২১ জন এতিমকে কম্বল দেওয়া হয়েছে। উপজেলা শাখা সুজনের (সুশাসনের জন্য নাগরিক) সহসভাপতি শহিদুল ইসলাম ও প্রেমবাগ ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. মফিজউদ্দিন এসব কম্বল বিতরণ করেন। এ সময় প্রথম আলোর অভয়নগর উপজেলা প্রতিনিধি মাসুদ আলম, বন্ধুসভার সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক রামপ্রসাদ বৈদ্যসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। এর আগে উপজেলার শান্তিপুর, ভাটপাড়া, বগুড়াতলা, বারান্দি, ধোপাদী, ধলিরগাতি, বুইকরা, নওয়াপাড়া ও কোদলা গ্রামের ৮৪ জন দুস্থ মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

No comments

Powered by Blogger.