প্রতীক্ষার অবসান-ঐশ্বরিয়ার কোলজুড়ে ফুটফুটে মেয়ে by মঈন আবদুল্লাহ

বশেষে প্রতীক্ষার অবসান। সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই গতকাল বুধবার সকালে একটি ফুটফুটে কন্যাসন্তানের মা হয়েছেন। শ্বশুর অমিতাভ বচ্চন উচ্ছ্বসিত হয়ে নিজের টুইটারে লিখেছেন, 'আমি ছোট্ট একটি খুকির দাদা হয়েছি।' দাদা হওয়ার খবর জানিয়ে উচ্ছ্বসিত অমিতাভ টুইটারে সবাইকে ধন্যবাদ জানিয়ে লেখেন, 'দাদাজি হয়ে আমি খুব উৎফুল্ল।' হাসপাতাল সূত্রে জানা গেছে, মা ও শিশু দু'জনই সুস্থ।


হাসপাতালের ভিভিআইপি কেবিনে চিকিৎসক ভিনিতা সালভির তত্ত্বাবধানে ঐশ্বরিয়া কন্যাসন্তান জন্ম দেন। দু'একদিনের মধ্যেই হাসপাতাল ছেড়ে বচ্চন পরিবারের বাসভবন জলসাতে ফিরবেন ঐশ্বরিয়া।
টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, হাসপাতালে ঐশ্বরিয়ার সঙ্গে রয়েছেন স্বামী অভিষেক বচ্চন, ঐশ্বরিয়ার বাবা কৃষ্ণরাজ ও মা বৃন্দা। এ ছাড়া শ্বশুর অমিতাভ বচ্চনও আছেন। সেভেন হিলস হাসপাতালের সবচেয়ে উঁচুতলার একটি স্যুটে পুরো ঐশ্বরিয়া পরিবার। বচ্চন পরিবারের নতুন অতিথির খবর অভিষেক বচ্চনও নিজের টুইটারে লিখেছেন, "আমি একটি কন্যাসন্তানের বাবা হয়েছি। ঐশ্বর্য এবং বেবি বি'র জন্য আশীর্বাদ করুন।" মা এবং কন্যার নিরাপত্তার জন্য বেশ কড়াকড়ি বন্দোবস্ত নেওয়া হয়েছে হাসপাতালে। নিরাপত্তারক্ষীর সংখ্যা আরও ১০০ বাড়ানো হয়েছে। হাসপাতালের বাইরে ১৭ একর এলাকার মধ্যে সাংবাদিক ও চিত্রসাংবাদিকদের প্রবেশ নিষেধ। ঐশ্বরিয়া মা হয়েছেন_ এ খবরে বি টাউনের সবাই বেশ আনন্দিত।
মা এবং কন্যাকে জাভেদ আখতার, অনুপম খের, শ্রেয়া ঘোষাল, করণ জোহর, সেলিনা জেটলি, বিপাশা বসুসহ সব বলিউড তারকাই শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন।
গত সোমবার রাত সাড়ে ১১টায় হাসপাতালে ভর্তি হন ঐশ্বরিয়া রাই। বচ্চনদের বাড়ি জলসা থেকে হাসপাতালের দূরত্ব অনেক এবং প্রসবের ঠিক আগে গাড়িতে করে আনতে গেলে সমস্যা হতে পারে। কোনো ঝুঁকি না নিয়েই তাই দু'দিন আগে ভর্তি করা হয় ঐশ্বরিয়াকে।
ঐশ্বরিয়া ২০০৭ সালের ২০ এপ্রিল বিয়ে করেন অভিষেক বচ্চনকে। গত বছরই ঐশ্বরিয়া মা হচ্ছেন বলে গুজব ছড়িয়ে পড়ে। পুত্রবধূর মা হওয়ার খবরটি ২১ জুন টুইটারে প্রকাশ করেন অমিতাভ বচ্চনই। চিকিৎসকরা সময় বেঁধে দেন নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে মা হবেন ঐশ্বরিয়া। ১১.১১.১১-তে ঐশ্বরিয়া রাই প্রথম সন্তান জন্ম দিচ্ছেন_ এমন একটি গুজব ছড়িয়ে পড়ে। সবশেষে একাধিক বাজিকর জানান, আন্তর্জাতিক শিশু দিবসে হয়তো আসবে সবচেয়ে আলোচিত শিশুটি। সেদিনও হাসপাতালে ভর্তি হওয়ার প্রস্তুতি নিতে থাকেন সাবেক বিশ্বসুন্দরী। চিকিৎসকরা সন্তান প্রসবের চূড়ান্ত তারিখ ১৭ নভেম্বর নির্ধারণ করেছিলেন। নির্ধারিত সময়ের আগেই পৃথিবীতে এলো ফুটফুটে শিশু কন্যাটি।
এদিকে ঐশ্বরিয়া-অভিষেকের সন্তানের জন্মের সময় বচ্চন পরিবারের 'ব্যক্তিগত গোপনীয়তায়' যাতে কোনো ব্যাঘাত না ঘটে সে জন্য কঠোর পদক্ষেপ গ্রহণ করে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসক, সেবিকা, নিরাপত্তা এবং পরিচ্ছন্নতাকর্মীদের কাজের সময় আট থেকে বাড়িয়ে ১২ ঘণ্টা করা হয়। নিষেধাজ্ঞা আরোপ করা হয় হাসপাতালে মোবাইল ফোন ব্যবহারের ওপরও। হাসপাতালের পাঁচতলার তিনটি স্যুট আগাম বুক করা ছিল বচ্চন পরিবারের জন্য। ভারতের ব্রডকাস্ট এডিটরস অ্যাসোসিয়েশনও (বিইএ) ঐশ্বরিয়ার প্রথম সন্তান জন্ম দেওয়ার খবর প্রকাশের ক্ষেত্রে ১০ দফা নির্দেশনা জারি করে। সন্তান প্রসব নিয়ে আগাম সংবাদ প্রকাশ, ব্রেকিং নিউজ, টিকার, জ্যোতিষশাস্ত্র অনুযায়ী নবজাতকের ভাগ্য গণনার মতো বিষয় প্রকাশ ও প্রচার থেকে ভারতীয় গণমাধ্যমগুলোকে বিরত থাকতে পরামর্শ দেওয়া হয় এতে। অভিষেক-ঐশ্বরিয়া দম্পতির মেয়ে হবে অমিতাভ পরিবারের দ্বিতীয় মেয়ে বা নাতনি।
নাম হবে 'ক' (ক) দিয়ে : ভারতে বহুল আলোচিত জ্যোতিষ ভাবিক সাংভি আগে ভবিষ্যদ্বাণী করেছিলেন, অভি-অ্যাশ জুটির কন্যাসন্তান হবে। গতকাল তার কথাই সত্য পরিণত হলো। মিথুন রাশির এ নবজাতকের নামের আদ্যাক্ষর হবে 'ক' দিয়ে এবং সে 'মিথুন' জাতকের কন্যা। ১৬ তারিখে তার জন্ম হওয়ায় তার সংখ্যা হবে ৭ (কেতু) এবং ২ সংখ্যা (মুন) দ্বারা সে পরিচালিত হবে। তিনি বলেন, এ জাতকের মেয়ে হওয়ায় সে হবে খুবই সংবেদনশীল, সৃজনশীল এবং তার বাবা-মায়ের মতো গণমাধ্যমেও সে খুব ভালো করবে। সাংভি বলেন, তার দারুণ ভ্রমণরেখার জন্য প্রপার্টি ডেভেলপমেন্টে বিনিয়োগ করলে ভালো ফল পাবে। তবে এক্ষেত্রে যৌথ বিনিয়োগ না করার জন্য সতর্ক করে দেওয়া হয়।
ঐশ্বরিয়ার তারকা হয়ে ওঠার গল্প সবারই জানা। তিনি জন্ম নেন ১৯৭৩ সালের ১ নভেম্বর ভারতের ব্যাঙ্গালোরে। তার বাবা কৃষ্ণরাজ রাই ছিলেন একজন জীবতত্ত্ববিদ এবং মা বৃন্দা রাই গৃহিণী। মায়ের মতো মেয়েও হবে অসাধারণ সৌন্দর্যের অধিকারী, সেই সঙ্গে দাদি জয়া বচ্চনের মতো অসাধারণ গুণবতী_ এ প্রত্যাশা এখন বচ্চন পরিবারসহ কোটি কোটি ভক্তের।
মা ও শিশু ভালো আছে : অভিষেক
দ্য টাইমস অব ইন্ডিয়া আরও জানায়, অভিষেক সন্ধ্যার পর তার টুইটারে লেখেন, 'আপনাদের প্রার্থনা এবং শুভ কামনার জন্য ধন্যবাদ। ঐশ্বরিয়া এবং শিশু ভালো আছে। তারা এখন ঘুমাচ্ছে।' এরপর টুইটারে তিনি লেখেন, এ অবস্থায় আমি নিজেও একটু ঘুমাতে চাই। তবে মনে হচ্ছে না, তাতে কাজ হবে। কেননা আমি খুবই উত্তেজিত! বচ্চন ও হাসপাতাল সূত্রে বলা হয়, অ্যাশ ও শিশুকন্যা আরও কয়েক দিন হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে থাকবেন। সংবাদ সূত্র : এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে, হিন্দুস্তান টাইমস, বিবিসি।

No comments

Powered by Blogger.