হোয়াইট হাউসের জানালায় লাগা গুলির খোঁজ মিলেছে

হোয়াইট হাউসের ক্ষেপণাস্ত্র প্রতিরোধী জানালার কাচে আঘাত করে নিচে পড়ে যাওয়া একটি গুলির খোসা খুঁজে পেয়েছেন যুক্তরাষ্ট্রের গোয়েন্দারা। একটি সেমি-অটোমেটিক রাইফেল থেকে বের হয়েছে গুলিটি। কাছাকাছি জায়গা থেকে আরো একটি গুলি উদ্ধার করা হয়। সংশ্লিষ্ট মার্কিন কর্মকর্তারা গত মঙ্গলবার রাতে এ তথ্য জানান। গত শুক্রবার হোয়াইট হাউসের কাছে গোলাগুলির ঘটনায় পুলিশ সন্দেহভাজন এক ব্যক্তিকে খুঁজছে বলেও জানান তাঁরা।


গত শুক্রবার রাত ৯টার দিকে হোয়াইট হাউসের প্রায় আধা মাইল দূরে কনস্টিটিউিশন এভিনিউয়ে কয়েকটি গুলির শব্দ পাওয়া যায়। নিরাপত্তা কর্মকর্তারা দুটি গাড়িকে ওই স্থানের দিকে যেতে দেখেছিলেন। তাঁরা ঘটনাস্থলে একটি খালি গাড়ি ও গাড়ির ভেতর থেকে একটি একে-ফরটিসেভেন রাইফেল উদ্ধার করেন। ঘটনাস্থল থেকে কয়েকটি খালি কার্তুজও উদ্ধার করা হয়। ওই ঘটনায় কেউ হতাহত হয়নি। প্রেসিডেন্ট বারাক ওবামা ও ফার্স্ট লেডি মিশেল ওই সময় হোয়াইট হাউসে ছিলেন না। হোয়াইট হাউসের বাইরের দিকের জানালায় আঘাত করা বুলেটের সঙ্গে শুক্রবারের গোলাগুলির কোনো সংযোগ আছে কি না_তা জানতে তদন্ত চলছে।
স্থানীয় পুলিশের মুখপাত্র সার্জেন্ট ডেভিড স্লসার গত রবিবার জানান, শুক্রবারের ঘটনায় জড়িত থাকা এবং মারাত্মক অস্ত্র বহনের সন্দেহে অস্কার রামিরো ওর্তেগা (২১) নামের এক ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। পুলিশের ধারণা, ওর্তেগা ওয়াশিংটনেই লুকিয়ে আছেন। গত শুক্রবার সকাল ১১টার দিকে ভার্জিনিয়ার পুলিশ সন্দেহজনক গতিবিধির কারণে তাঁকে আটক করেছিল। সে সময় তাঁর ছবিও তোলা হয়। স্লসার বলেন, 'শুক্রবার আসলেই কী ঘটেছিল, ওর্তেগার কাছ থেকে তা জানতে চাই আমরা। এর ফলে আসল ঘটনা জানা সহজ হবে। শিগগিরই বিষয়টির সমাধান হবে বলে আমরা আশা করছি।' সূত্র : গার্ডিয়ান ও মেইল অনলাইন।

No comments

Powered by Blogger.