মুখোমুখি প্রতিদিন-বাংলাদেশের মানুষের ক্রিকেটপ্রেম দেখে আমি মুগ্ধ

নামের পাশে বর্ষসেরা মহিলা ক্রিকেটার তকমাটা লাগানো। ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার স্টেফানি টেইলরের কাছে তাই তাঁর দলের প্রত্যাশাটা অনেক বেশি। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে সেঞ্চুরি করে টেইলরও জানিয়েছেন সেই প্রত্যাশা পূরণে প্রস্তুত তিনি। কত দূর নিয়ে যেতে পারবেন টেইলর তাঁর দলকে? বাকি ম্যাচগুলোর প্রতিপক্ষদের নিয়ে তাঁর ভাবনাটাই বা কী রকম? কালের কণ্ঠ সপোর্টসের সঙ্গে সাক্ষাৎকারে স্টেফানি টেইলর জানিয়েছেন সেসব কথা
প্রশ্ন : প্রথম ম্যাচেই সেঞ্চুরি পেলেন। কেমন লাগছে?


স্টেফানি টেইলর : ভালো। তবে সেঞ্চুরিটা আমার লক্ষ্য নয়। আমি চাই আমার দেশকে বিশ্বকাপে নিয়ে যেতে।
প্রশ্ন : আপনার ব্যক্তিগত লক্ষ্যটা কী?
টেইলর : যত বেশি সম্ভব ম্যাচ জেতানো ইনিংস খেলা। এটা করতে পারলেই আমি খুশি।
প্রশ্ন : এই যে মেয়েদের মধ্যে সেরা ক্রিকেটার হয়ে সবার একটা বাড়তি মনোযোগ পাওয়া, এটা কি কোনোভাবে চাপ তৈরি করে খেলার সময়?
টেইলর : না। আমি চাই আমার স্বাভাবিক খেলাটা খেলে যেতে। আমাদের দলটা কিন্তু বেশ অভিজ্ঞ। ম্যাচ জেতানোর মতো অনেক ক্রিকেটার আছেন। তবে নিজে ভালো খেলে দল জেতানোর মধ্যে একটা আলাদা আনন্দ আছে।
প্রশ্ন : প্রথম ম্যাচ দেখে তো মনে হচ্ছে আপনি বাংলাদেশের কন্ডিশনের সঙ্গে বেশ মানিয়ে নিয়েছেন?
টেইলর : (হাসি) আসলে আমার কাছে উইকেটটা খুব বেশি আলদা মনে হচ্ছে না। এরকম উইকেটে আমি আগেও খেলেছি।
প্রশ্ন : গ্রুপে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ কাকে মনে হচ্ছে?
টেইলর : আসলে কঠিন-সহজ বলে কিছু নেই। আমরা সবার বিপক্ষে সেরাটা দিতে চাই। আর সব দল সম্পর্কে তো ভালো ধারণাও নেই। তাই আগে থেকে কাউকে কঠিন বা সহজ ভাবার সুযোগ নেই।
প্রশ্ন : পাকিস্তানের বিপক্ষে আগামীকালের (আজ) ম্যাচটা জিততে পারলেই তো আমাদের পথ অনেক সহজ হয়ে যাবে। অনেকেরই ধারণা এই গ্রুপের সবচেয়ে শক্তিশালী দল তারা।
টেইলর : নাহ, বাংলাদেশ, আয়ারল্যান্ডও ভালো দল। জাপানের বিপক্ষে বাংলাদেশ দলটা দারুণ খেলেছে, এটা আমরা শুনেছি। আয়ারল্যান্ডের অনুশীলন দেখে তাদেরও বেশ শক্তিশালী মনে হচ্ছে। আমরা একেকটা ম্যাচ ধরে এগোতে চাই।
প্রশ্ন : আপনাদের ছেলেদের দলের খোঁজ খবর রাখেন নিয়মিত?
টেইলর : চেষ্টা করি। এই তো টিভিতে ভারতের বিপক্ষে ওদের টেস্ট দেখলাম কিছুক্ষণ আগে। এই ম্যাচে খুব একটা ভালো করতে পারছে না, কিন্তু তারা ঘুরে দাঁড়াবে। ওদের অনেকেই আমার প্রিয় ক্রিকেটার।
প্রশ্ন : তাই? সবচেয়ে প্রিয় কে?
টেইলর : ক্রিস গেইল। দারুণ ব্যাটসম্যান, ওপেনার। অধিনায়ক হিসেবেও ভালো ছিল।
প্রশ্ন : কখনো দেখা হয়েছে তাঁর সঙ্গে?
টেইলর : হ্যাঁ। ও আমাকে কিছু টিপসও দিয়েছে। আমি চেষ্টা করি সেগুলো মেনে চলার।
প্রশ্ন : প্রথমবারের মতো বাংলাদেশে এসে কেমন লাগছে?
টেইলর : খুব ভালো। আয়োজন, নিরাপত্তা সব কিছু দেখে আমরা সবাই খুশি। তবে সবচেয়ে বেশি খুশি এখানকার মানুষের ক্রিকেটপ্রেম দেখে। আমার মনে হয় এই টুর্নামেন্টটা ওয়েস্ট ইন্ডিজে হলে মানুষের এত সাড়া পাওয়া যেত না।
প্রশ্ন : শুনলাম আপনি ভীষণ সিনেমার পোকা?
টেইলর : (হেসে) হ্যাঁ, ভীষণ।
প্রশ্ন : কী ধরনের সিনেমা দেখেন?
টেইলর : বেশির ভাগই অ্যাকশন ছবি। মেয়েদের অ্যাকশন আমার ভালো লাগে। অ্যাঞ্জেলিনা জোলি আমার প্রিয় অভিনেত্রী। ব্রাড পিটকেও দারুণ পছন্দ।

No comments

Powered by Blogger.