ডাক পেলেন মাশরাফি

যেদিন চট্টগ্রাম থেকে ব্যাগ গুছিয়ে ঢাকা রওনা হয়েছিলেন, সেদিনই কানাঘুষা শুরু হয়েছিল_ ফিরে আসতে পারবেন তো আশরাফুল? শুনতে পেয়েছিলেন কি-না আশরাফুল জানা নেই, তবে নিশ্চিত, তিনি আন্দাজ করতে পেরেছিলেন। আর সে কারণেই মিডিয়ায় বোর্ড সভাপতিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন। তারপর শৃঙ্খলাভঙ্গের কারণে জরিমানার মুখে পড়ে নিজের অবস্থান আরও নড়বড়ে করে ফেলেন আশরাফুল।


মাঠেও তার খারাপ সময়ের প্রভাব পড়ে। ঢাকা মেট্রোর হয়ে জাতীয় লীগে ছয় ইনিংসে ১৩৮ রান করেন। এরপর গতকাল ঘোষিত জাতীয় দলের ক্যাম্পে তার নাম না থাকার মধ্যে তাই খুব একটা চমক নেই। আশরাফুলের প্রত্যাখ্যানের দিনই পুরনো এক মুখের প্রত্যাবর্তন হয়েছে। তিনি মাশরাফি বিন মতুর্জা। ১৮ নভেম্বর থেকে চট্টগ্রামে শুরু হওয়া জাতীয় দলের ক্যাম্পে ডাকা হয়েছে মাশরাফিকে। গত মে মাসে হাঁটুতে অস্ত্রোপচারের পর এই প্রথম জাতীয় দলের কোনো ক্যাম্পে নাম এলো মাশরাফির। কোচ স্টুয়ার্ট ল' চেয়েছেন পাকিস্তান সিরিজের আগেই মাশরাফি নেটে ফিরে আসুন। সে অনুযায়ী ফিজিও বিভব সিংও মাশরাফির ব্যাপারে সবুজ সংকেত দিয়েছেন। শুধু মাশরাফি নন, ইনজুরি কাটিয়ে ক্যাম্পে ফিরছেন পেসার শফিউল ইসলাম আর সহ-অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তবে ওয়েস্ট ইন্ডিজে 'এ' দলের সফরে থাকায় চট্টগ্রামে থাকছেন না নাসির হোসেনরা। চট্টগ্রাম যাওয়ার আগে অবশ্য মিরপুরেই অনুশীলন শুরু করে দিয়েছেন মাশরাফি। রিহ্যাব প্রোগ্রামে থেকে এরই মধ্যে নিজের ওজন অনেকটা কমিয়ে এনেছেন। এরই মধ্যে মাশরাফির মাঠে ফেরার ইঙ্গিত পেয়ে কয়েকটি ক্লাব আগ্রহ দেখাতে শুরু করেছে তার প্রতি। মাশরাফি নিজেও জানুয়ারিতে প্রিমিয়ার লীগের মাধ্যমেই ম্যাচে ফেরার কথা জানিয়েছেন। কোচের দেওয়া ছুটি কাটিয়ে চট্টগ্রামে যোগ দেবেন সাকিব, মুশফিক আর রুবেল। তামিম তার কাঁধের চোট কাটিয়ে কিছুটা সুস্থ হয়েছেন। জাতীয় দলের বাকি সবাই নিজ নিজ বিভাগের হয়ে জাতীয় লীগ খেলছেন। ম্যাচগুলো শেষ করেই তারা প্রত্যেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেবেন।
ক্যাম্পে ডাক পেলেন যারা :ইমরুল কায়েস, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, অলক কাপালি, নাইম ইসলাম, আবদুর রাজ্জাক, রুবেল হোসেন, শফিউল ইসলাম, নাজমুল হোসেন, শাহরিয়ার নাফীস, শাহাদাত হোসেন রাজীব, ইলিয়াস সানি এবং মাশরাফি বিন মতুর্জা।

No comments

Powered by Blogger.