সিরিয়ালের সুন্দরীরা by অনন্য রেজা করিম

রোয়া বিনোদনে হিন্দি টিভি সিরিয়ালের জনপ্রিয়তা কোনোভাবেই কমছে না। বিচিত্র স্বাদের রিয়ালিটি ও গেম শোর প্রচার বাড়ছে বলেই হয়তো দর্শকদের আলোচনায় প্রথম পছন্দ হিসেবে থাকছে হিন্দি সিরিয়ালেরনাম।সিরিয়ালগুলোকে যথাসম্ভব আকর্ষণীয়, জমজমাট ও গ্ল্যামারাস করে তুলতে নির্মাতাদের চেষ্টার অন্ত নেই। পাত্র-পাত্রীদের সাজ-পোশাক থেকে শুরু করে সেট ডিজাইন, লোকেশন নির্বাচন, নাচ ও সংগীতের যথাযথ ব্যবহারের পাশাপাশি সুন্দর মুখের


চমৎকার উপস্থাপন সহজেই চোখে পড়ে। বিশেষ করে সিরিয়ালের নায়িকা হিসেবে যাঁরা অভিনয় করেন তাঁদের আকর্ষণীয় সৌন্দর্য, ঝলমলে ইমেজ আর সর্বোপরি অভিনয়দক্ষতা বলিউডি নায়িকাদের চেয়ে কোনো অংশে কম নয়। এই সময়ে বিভিন্ন চ্যানেলের বেশ কিছু হিন্দি সিরিয়ালের সুন্দরীরা দারুণ সেনসেশন সৃষ্টি করেছেন। তেমনি আলোচিত ও জনপ্রিয় কয়েকজন নায়িকার কথা এখানে তুলে ধরা হলো।
স্টার প্লাসের দর্শকনন্দিত সিরিয়াল 'ইয়ে রিশতা ক্যায়া কেহলাতা হ্যায়'-এর মূল নারী চরিত্র আকসারা রীতিমতো ক্রেজ সৃষ্টি করেছে। দর্শক মতামত জরিপে আকসারাকেই 'সেরা' বলে মতামত প্রকাশ করেছেন বেশির ভাগ দর্শক। আকসারার আকাশছোঁয়া জনপ্রিয়তা আর সাফল্যের মূলে রয়েছেন অভিনেত্রী হিনা খান। শ্রীনগরের এক মুসলিম পরিবারের মেয়ে হলেও ঐতিহ্যবাহী রাজস্থানি হিন্দু পরিবারের গৃহবধূর চরিত্রে অভিনয়ের মাধ্যমে সবার মন জয় করে নিয়েছেন। দিলি্লতে ম্যানেজমেন্ট নিয়ে পড়ার সময় অডিশন দিয়ে 'ইয়ে রিশতা ক্যায়া কেহলাতা হ্যায়' সিরিয়ালের প্রধান চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে যান হিনা খান।
স্টার প্লাসের আরেক জনপ্রিয় সিরিয়াল 'শ্বশুরাল গেন্দা ফুল'-এর মূল আকর্ষণ সুহানা। তাঁকে কেন্দ্র করেই সিরিয়ালটি আবর্তিত হচ্ছে। বড়লোক বাবার অস্থির উড়নচণ্ডী মেয়ে বিয়ের পর শ্বশুরবাড়িতে এসে বদলে যেতে থাকে। একজন যথার্থ ভালো বউ হয়ে ওঠার জন্য প্রাণপণ চেষ্টা করে যায় সে। এমনই এক চরিত্রে অসাধারণ অভিনয় করেছেন সুন্দরী রাগিণী খান্না। ফলে দর্শকদের চোখে ছোট পর্দার অন্যতম সুন্দরীরূপে বিবেচিত 'শ্বশুরাল গেন্দা ফুল'-এর সুহানা অর্থাৎ রাগিণী। বলিউড তারকা গোবিন্দর আপন ভাগি্ন রাগিণী এখন টিভি সিরিয়ালের জনপ্রিয় সুপারস্টার।
সনি টিভির সিরিয়াল 'বাত হামারি পাককি হ্যায়'-এর প্রধান নায়িকা সাচ্চিকে নিয়ে দর্শকদের অনেক আগ্রহ। ছোটবেলা থেকে মামা-মামির কাছে আশ্রিত এই সুন্দরী বিয়ের পর অপ্রত্যাশিত পরিস্থিতির শিকার হয়। পরনারীতে আসক্ত স্বামীকে ফিরিয়ে আনতে সাচ্চি রীতিমতো লড়াই শুরু করে। এমন একটি চরিত্রে রূপদান করেছেন অপেক্ষাকৃত নবীন অভিনেত্রী অঙ্কিতা শর্মা। দিলি্লর মেয়ে অঙ্কিতার মনমাতানো অভিনয়ের পাশাপাশি তাঁর সৌন্দর্য দর্শকদের আবিষ্ট করে রেখেছে।
জিটিভির 'পবিত্র রিশতা' সিরিয়ালের কেন্দ্রবিন্দুতে রয়েছে জীবনযুদ্ধে লড়ে যাওয়া এক সংগ্রামী মেয়ে অর্চনা। এ রকম একটি চরিত্রে হৃদয়ছোঁয়া অভিনয় করেছেন সুন্দরী মেধাবী অভিনেত্রী অঙ্কিতা লোখাণ্ডে। দুর্দান্ত অভিনয়ের পাশাপাশি অঙ্কিতার সৌন্দর্য দর্শকদের বিশেষভাবে আকৃষ্ট করেছে। ফলে এই সময়ে ছোট পর্দার অন্যতম জনপ্রিয় মুখে পরিণত হয়েছেন তিনি। স্টার ওয়ানের দর্শকনন্দিত সিরিয়াল 'গীত-হুই সবসে পরাই'-এর মূল চরিত্র গীতের ভূমিকায় রূপদান করেছেন দ্রাষ্টি ধামি। গীত চরিত্রটি তাঁর জন্য ছিল বিরাট চ্যালেঞ্জ। কিন্তু এই সুন্দরী তরুণী দুর্দান্ত অভিনয়ের চমকে সেই চ্যালেঞ্জ মোকাবিলা করেছেন। তাঁর পর্দা উপস্থিতিতে এক ধরনের স্নিগ্ধতার আবেশ ছড়িয়ে থাকে, যা দর্শকদের খুব সহজেই মুগ্ধ করে। ফলে ঘরে ঘরে গীতরূপী দ্রাষ্টির রয়েছে ব্যাপক জনপ্রিয়তা।
স্টার প্লাসের সাড়া জাগানো চার সহোদর বোনের গল্প নিয়ে আবর্তিত জমজমাট কাহিনীর সিরিয়াল 'বেহেনিয়া'। চার বোনের মধ্যে সবচেয়ে সুন্দরী, রূপসচেতন ও স্মার্ট সেজ বোন আকাশি চরিত্রে অভিনয় করেছেন নতুন মুখ আদা খান। এমনিতেই আদা খানের প্রাণবন্ত ছটফটে স্বভাব, স্বাভাবিক সৌন্দর্য এবং স্বতঃস্ফূর্ততা দর্শকদের সবচেয়ে বেশি আকৃষ্ট করেছে।
স্টার ওয়ানের 'দিল মিল গ্যায়ে' সিরিয়ালে রিদিমা চরিত্রের সুবাদে সবার প্রিয়মুখে পরিণত হয়েছেন সুন্দরী গ্ল্যামারাস জেনিফার উইংগেট। স্রেফ সুন্দরী বলেই নয়, একজন দক্ষ অভিনেত্রী হওয়ায় অভিনীত রিদিমা চরিত্রটিকে পর্দায় চমৎকারভাবে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন জেনিফার। এখন রিদিমা হিসেবেই সবাই তাঁকে চিনছে।
জিটিভির 'ছোটি বহু' সিরিয়ালের মূল চরিত্র রাধিকাকে ঘরে ঘরে তুমুল জনপ্রিয় করে তোলার অনন্য কৃতিত্ব অভিনেত্রী রুবিনা দিলায়েকের। ফলে ছোটি বহু রাধিকা হিসেবেই এখন তাঁর পরিচিতি। হিমাচলের মেয়ে রুবিনা 'মিস সিমলা' শিরোপাজয়ী। প্রথম অভিনীত সিরিয়াল 'ছোটি বহু'তে মেধা ও যোগ্যতার পাশাপাশি তাঁর স্বাভাবিক সৌন্দর্য দর্শকদের আবিষ্ট করেছে।

No comments

Powered by Blogger.