'আওয়ামী লীগই কেবল উন্নয়নের রাজনীতি করে'-এমপির বয়ান

সংসদ সদস্য ডা. মো. আনোয়ার হোসেন বলেন, 'সরকারের এই আড়াই বছরে মঠবাড়িয়ায় যে উন্নয়ন হয়েছে, তা আর কোনো এমপি করতে পারেননি। তিনি তাঁর ব্যাপক উন্নয়ন তুলে ধরে বলেন, দ্বিতীয় শ্রেণীর পৌরসভা প্রথম শ্রেণীতে উন্নীত হয়েছে। ৫৬ কোটি টাকা ব্যয়ে শহরে পানি সরবরাহ প্রকল্পের কাজ শিগগিরই শুরু হচ্ছে। তুষখালী থেকে সাপলেজা ২২ কিলোমিটার বেড়িবাঁধ নির্মাণ হবে।


এ জন্য ২৪ কোটি টাকার টেন্ডার হয়েছে। ১১ কোটি টাকা ব্যয়ে তেলিখালী ইউনিয়ন বেড়িবাঁধ নির্মাণেরও টেন্ডার হয়েছে। ২০১০-১১ অর্থবছরে চরখালী-মঠবাড়িয়া-পাথরঘাটা ৬০ কিলোমিটার সড়ক আঞ্চলিক মহাসড়কে উন্নীত করতে এডিবি প্রকল্পে অন্তর্ভুক্ত হয়েছে। ২০১৩ সালের মধ্যে এ কাজ হবে। বলেশ্বর নদ তীরবর্তী ভোলমারা বেড়িবাঁধ নির্মাণে তিন কোটি ৮০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এক কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে গোলবুনীয় ও সাফা সেতু নির্মাণকাজ শেষের পথে। ৫৯ লাখ টাকা ব্যয়ে সাতটি একাডেমিক ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। ২০ কোটি টাকা ব্যয়ে ১০টি কমিউনিটি ক্লিনিক নির্মাণ হচ্ছে। হাসপাতালে নতুন একটি অ্যাম্বুলেন্স দেওয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে ১০টি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ হবে। গত আড়াই বছরে এলজিইডির আওতায় প্রত্যন্ত অঞ্চলে ১০০ কোটি টাকার উন্নয়ন করেছেন বলে দাবি করেন।
এ ছাড়া ৮০ লাখ টাকা ব্যয়ে উপজেলা সার্ভার স্টেশন নির্মাণ কাজ সমাপ্তির পথে। তিনটি ইউনিয়ন কমপ্লেঙ্ ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে। ৩০ লাখ টাকায় মাছুয়া ইউনিয়ন বাজার উন্নয়ন হচ্ছে। মঠবাড়িয়া পৌর শহরের প্রাণকেন্দ্রে ও খালে ১ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে স্লুইজগেট নির্মাণ শুরু করা হয়েছে। ৫০ লাখ টাকা ব্যয়ে মিরুখালী ইউনিয়ন বাজার খালের মোহনায় একটি ক্লোজার নির্মাণ করা হয়েছে। ইউনিয়ন পর্যায়ে চারটি তহশিল অফিস
নির্মাণ হচ্ছে। আওয়ামী লীগই কেবল উন্নয়নের রাজনীতি করে। তাই এ সরকারের উন্নয়নের ধারা অব্যাহত আছে।

No comments

Powered by Blogger.