ডিএসইর সামনে বিক্ষোভ অব্যাহত

দেশের শেয়ারবাজারে অব্যাহত দরপতনের প্রতিবাদে আজ বুধবারও ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিনিয়োগকারীরা পূর্বনির্ধারিত বিক্ষোভ অব্যাহত রেখেছে। বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে বেলা ১১টা থেকে এ কর্মসূচি পালন করা হচ্ছে। যদিও আজ লেনদেনের শুরুতে সূচক অনেকখানি বেড়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১১টার দিকে বিনিয়োগকারীরা ডিএসইর সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। তাঁরা অর্থমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গভর্নর, ডিএসইর সভাপতি, এসইসির চেয়ারম্যানের পদত্যাগ চেয়ে বিভিন্ন স্লোগান দেন।
বিক্ষোভ চলাকালে দুপুর সোয়া ১২টার দিকে ডিএসইর সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ডিএসই ও এসইসির সামনে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।বিকেল সাড়ে চারটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ডিএসইর সামনে বিনিয়োগকারীদের বিক্ষোভ চলছে। এখনো সেখানে যান চলাচল বন্ধ রয়েছে।পরে সন্ধ্যা পৌনে ছয়টার দিকে বিনিয়োগকারীরা কর্মসূচি শেষ করলে ডিএসইর সামনের সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের জ্যেষ্ঠ সহসভাপতি কাজী নজরুল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে শেয়ারবাজার সংশ্লিষ্টদের বৈঠক থেকে ইতিবাচক সিদ্ধান্ত না এলে তাঁরা কর্মসূচি চালিয়ে যাবেন।

No comments

Powered by Blogger.