তারার চোখে দেখা

বারের ঈদে বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত অনুষ্ঠানগুলো সাধারণ মানুষের মতো জনপ্রিয় শিল্পীরাও দেখার চেষ্টা করেছেন। ঈদের অনুষ্ঠান দেখার অভিজ্ঞতা নিয়ে কয়েকজন তারকা কথা বলেছেন নন্দনের সঙ্গে।রাইসুল ইসলাম আসাদ :ঈদের অনুষ্ঠান মানেই তো নাটক আর টেলিছবি দেখা। ঈদের দিন থেকে শুরু করে পরবর্তী তিন-চার দিন বেশ কয়েকটি নাটক ও টেলিছবি দেখেছি। এর মধ্যে নিজের অভিনীত কাজগুলো দেখেছি। এগুলো নিয়ে নানা ইতিবাচক সাড়াও পেয়েছি।


শহীদুজ্জামান সেলিম : ঈদের অনুষ্ঠান, নাটক বা টেলিছবি নিয়ে তেমন কিছু বলার নেই। গতানুগতিক ধারায় প্রতি বছর যে ধরনের অনুষ্ঠান সম্প্রচার করা হয়, এবারও তার ব্যতিক্রম হয়নি। কিন্তু বিজ্ঞাপনের কারণে সব নাটক দেখা হয়ে ওঠেনি।
জাহিদ হাসান : এবারের ঈদে আমার পরিচালিত চারটি নাটক প্রচার হয়েছে। নিজের অভিনীত নাটকের পাশাপাশি অন্যদের অভিনীত নাটকও দেখেছি। কিন্তু অনেক নাটকের শেষ পরিণতি কী হয়েছে, সেটা দেখতে পারিনি মাত্রাতিরিক্ত বিজ্ঞাপন প্রচার হওয়ার কারণে। কারণ একবার বিজ্ঞাপন প্রচার শুরু হলে আর শেষ হওয়ার নাম থাকে না।
জয়া আহসান : ঈদে নিজের অভিনীত সব নাটক দেখার চেষ্টা করেছি। পাশাপাশি অন্য অনেক পরিচালকের নাটক দেখেছি। কিন্তু পুরো ঈদের আয়োজন দেখা হয়নি কলকাতা চলচ্চিত্র উৎসবে যাওয়ায়।
মোশাররফ করিম : ঈদে বেশ কয়েকটি নাটক ও টেলিছবি আমার দেখা হয়েছে। যখন কোনো অনুষ্ঠান আমার প্রত্যাশা পূরণ করতে পারছে না তখন অন্য চ্যানেলে চলে গেছি। বিভিন্ন চ্যানেলের বিজ্ঞাপন প্রচারের মাত্রা দেখে মনে হয়েছে, আমরা ঈদের অনুষ্ঠান নয়, ঈদের বিজ্ঞাপন দেখছি।
তিশা : ঈদের একদিন আগেও নাটকের কাজ করেছি। ঈদের পরের বেশ কয়েকটা দিন সংসারের কাজ করেই কেটেছে। তবে ফাঁকে ফাঁকে নিজের অভিনীত নাটক ও অন্যের নাটকও দেখেছি। যেসব পরিচালকের কাজ করিনি, তাদের কাজও দেখেছি।

No comments

Powered by Blogger.