ভুয়া কাগজপত্রে জামিন নিয়ে ফাঁসির আসামি পলাতক by ইন্দ্রজিৎ সরকার

গুলশানে চাঞ্চল্যকর দম্পতি খুনের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মোহাম্মদ রুবেল ও মিথুন চন্দ্র ভুয়া কাগজে জামিন নিয়ে প্রায় ১০ মাস ধরে পলাতক। জালিয়াতির বিষয়টি ধরা পড়ার পর আদালত গ্রেফতারের নির্দেশ দিলেও তাদের খুঁজে পেতে ব্যর্থ হয়েছে পুলিশ। সংশ্লিষ্ট কর্মকর্তাদের দাবি, রুবেল ও মিথুন বিদেশে পালিয়ে গেছে। তবে নিহত দম্পতির স্বজনরা বলছেন, রুবেল রাজধানীর বাড্ডা এলাকায় থাকে বলে তাদের কাছে খবর রয়েছে। দণ্ডপ্রাপ্ত দুই আসামি পলাতক থাকায় তারা আতঙ্কে দিনযাপন করছেন।


গুলশানের উত্তর বারিধারার কালাচাঁদপুর হাইস্কুল রোডের বাসায় গত বছরের ২৪ মার্চ সকালে খুন হন নার্সারি মালিক সমিতির সাধারণ সম্পাদক সাদেকুর রহমান ও তার স্ত্রী রুমানা নার্গিস। ছোট মেয়ে নিলুফার ইয়াসমীন ইতিকে বিয়ে দিতে রাজি না হওয়ায় রুবেল তাদের গুলি করে হত্যা করে। এ ঘটনায় গুলশান থানায় করা হত্যা মামলায় রুবেলসহ সাত জনকে গ্রেফতার করা হয়। পরে মামলাটি মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) স্থানান্তর করা হয়। তদন্ত শেষে রুবেলসহ চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দেয় ডিবি। অভিযুক্ত অন্যরা হলো_ ঘটনাস্থলে উপস্থিত রুবেলের বন্ধু মিথুন চন্দ্র, অস্ত্রের জোগানদাতা আলতাফ হোসেন আলতু ও সহযোগী মহিউদ্দিন আজাদ রাব্বী। তাদের মধ্যে আলতুকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। রাব্বী এ মামলায় মুক্ত হলেও পরে সে জামিন জালিয়াতির মামলায় ফেঁসে যায়।
নিহত দম্পতির বড় মেয়ে সুমাইয়া ইয়াসমীন বীথি সমকালকে জানান, ভুয়া কাগজপত্র দাখিল করে ২৩ জানুয়ারি জামিন নেয় রুবেল ও মিথুন। এর পর ২৭ জানুয়ারি তারা ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে বের হয়। তাদের কাগজপত্রে উল্লেখ ছিল, কালাচাঁদপুর এলাকার বাসা থেকে বেরিয়ে জামাল উদ্দিন নামে এক ব্যক্তি বাজারে যাচ্ছিলেন। এ সময় মোটরসাইকেল আরোহী দুই যুবক তাকে পেছন থেকে গুলি করে পালিয়ে যায়। এ মামলায় সন্দেহভাজন হিসেবে তাদের (রুবেল ও মিথুন) গ্রেফতার করা হয়। এ ব্যাপারে আবেদন করা হলে আদালত রুবেল ও মিথুনের জামিন বাতিল করেন। এ ব্যাপারে গুলশান থানার অফিসার ইনচার্জ শাহআলম সমকালকে বলেন, আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

No comments

Powered by Blogger.