ডিসেম্বরে বাংলাদেশে আসছে পাকিস্তান

২০০৯ সালে পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ বাতিল করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান থেকে বিশ্বকাপের ম্যাচ সরিয়ে নেওয়ার সময়ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) পায়নি বিসিবির সমর্থন। সব মিলিয়ে দুই বোর্ডের মধ্যে একটু শীতল সম্পর্কই যাচ্ছিল। সম্পর্কের সেই শীতলতা যে এখন অনেকটাই দূর হয়ে গেছে, সেটার আভাস মিলল পিসিবির এক কর্মকর্তার কথায়। আগামী ডিসেম্বরে পূর্বনির্ধারিত সিরিজ খেলতে পাকিস্তান দল বাংলাদেশে আসবে বলে জানিয়েছেন তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক পিসিবির ওই কর্মকর্তা একটি সংবাদ সংস্থাকে বলেছেন, ‘এই সফর আইসিসির ভবিষ্যৎ সফর পরিকল্পনারই (এফটিপি) অংশ। সফরে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচও থাকবে। আগামী ডিসেম্বরে অনুষ্ঠেয় এই সিরিজ দুই বোর্ডের সম্পর্ক উন্নয়নে এবং ভুল-বোঝাবুঝি নিরসনের দারুণ একটা সুযোগ।’ বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যে সর্বশেষ দ্বিপক্ষীয় সিরিজ হয়েছিল ২০০৮ সালে। পাকিস্তানে হওয়া সিরিজটি ছিল পাঁচ ওয়ানডের।
বাংলাদেশ সফরের আগে অক্টোবর-নভেম্বরে পাকিস্তান শ্রীলঙ্কার বিপক্ষেও একটা পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। তবে সিরিজটি পাকিস্তানে হবে নাকি শ্রীলঙ্কায়, সেটি এখনো নিশ্চিত নয়। আর এফটিপি অনুযায়ী বাংলাদেশ সফরের পরপরই পাকিস্তান দলের ভারত সফরের কথা।

No comments

Powered by Blogger.