সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

কপ্টার বিধ্বস্ত হয়ে
ভারতের সিকিমে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে চার সেনা কর্মকর্তা নিহত হয়েছেন। সেনাবাহিনী সূত্র জানায়, গত বৃহস্পতিবার হেলিকপ্টারটি নিখোঁজ হয়। পরে গতকাল শুক্রবার সিকিমের শিবমন্দির এলাকায় হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ চিহ্নিত করা হয়। নিহত ব্যক্তিদের মধ্যে দুজন মেজর পদমর্যাদার বৈমানিক ও দুজন প্রকৌশলী। ধারণা করা হচ্ছে, খারাপ আবহাওয়ার কারণে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। গত সপ্তাহে অরুণাচল প্রদেশে আরেকটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ১৭ আরোহী নিহত হন। পিটিআই।

দ্বিদলীয় ব্যবস্থা নয়
সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুঙ বলেছেন, দ্বিদলীয় রাজনৈতিক ব্যবস্থার জন্য সিঙ্গাপুর প্রস্তুত নয়। কারণ দ্বিদলীয় ব্যবস্থা-সমৃদ্ধ নগর রাষ্ট্রটিতে বিভেদ তৈরি করতে পারে। স্ট্রেইটস টাইম পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন। গতকাল শুক্রবার সাক্ষাৎকারটি প্রকাশ করা হয়। এর আগে ক্ষমতাসীন পিপলস অ্যাকশন পার্টির (পিএপি) নেতা লি দেশটির সাধারণ নির্বাচনের তারিখ ঘোষণা করেন। আগামী ৭ মে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। রয়টার্স।

দূতকে হত্যা
রাশিয়ার চেচনিয়ায় নিরাপত্তাবাহিনী মোগান্দ নামে সৌদি এক জঙ্গিকে হত্যা করেছে। তিনি আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদা ইন দ্য নর্দান ককেসাসের একজন শীর্ষস্থানীয় দূত ছিলেন। গতকাল শুক্রবার রাশিয়ার সন্ত্রাসবাদবিরোধী জাতীয় কমিটি এ তথ্য জানায়। গত বৃহস্পতিবার চেচনিয়ার সেরঝেন-ইয়ুর্ত গ্রামে রাশিয়ার নিরাপত্তা বাহিনীর সঙ্গে মোগান্দসহ তিন জঙ্গির ভয়াবহ সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে দুই জঙ্গি নিহত হয়। তবে মোগান্দ বেঁচে যান।

No comments

Powered by Blogger.