একাডেমির রানের পাহাড়

ফতুল্লায় প্রথম চার দিনের ম্যাচের প্রতিপক্ষ আর এই প্রতিপক্ষ কি একই! ফতুল্লা থেকে ঢাকায় ফিরে মুদ্রার উল্টো পিঠটাও দেখল দক্ষিণ আফ্রিকা জাতীয় একাডেমি দল।
ফতুল্লার ম্যাচে ব্যাটিং দৈন্যে ভোগা জিপি-বিসিবি একাডেমি দলই মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের দ্বিতীয় চার দিনের ম্যাচে দুর্বার-দুরন্ত। এবার আর ব্যাটিং বিপর্যয় নয়, বরং শেষ দুই ব্যাটসম্যান শাকের আহমেদ-শুভাশিস রায় যথেষ্টই ভোগালেন সফরকারীদের। শেষ উইকেটে তাঁদের ৯৮ রানের জুটির সৌজন্যে জিপি-বিসিবি একাডেমি দলের প্রথম ইনিংসের সংগ্রহ ৪৭৯! দ্বিতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকা একাডেমি দল করেছে ৬৬ রান। আলোকস্বল্পতার কারণে কাল দিনের খেলা শেষ হয়েছে ১৫ মিনিট আগে।
৬ উইকেটে ৩৩২ রান করে জিপি-বিসিবি একাডেমি আগের দিনই চমকে দিয়েছিল দক্ষিণ আফ্রিকা একাডেমিকে। কাল সেই চমকের শেষটা উপহার দিল শাকের-শুভাশিস জুটি। কাল আর ৪৯ রান যোগ করতেই ৩ উইকেট পড়ে গেলেও শাকের-শুভাশিস দেয়াল হয়ে দাঁড়ালেন। মধ্যাহ্নবিরতি পর্যন্ত ওই ৯ উইকেট হারিয়েই দলের রান ৪২৭। ২১৬ মিনিট ক্রিজে থেকে আর ১৭৮ বল খেলে ৯ বাউন্ডারিতে অপরাজিত ৬৪ রান করেছেন ১০ নম্বর ব্যাটসম্যান শাকের। ২১১ মিনিট উইকেটে থেকে ১৩৬ বল খেলে শেষ ব্যাটসম্যান শুভাশিস করেছেন ২৮। এর আগে ১২৭ রানে অপরাজিত থাকা আনামুল হক পেসার ভিলিওনের বলে বোল্ড হয়েছেন ১৬৯ রান করে।
কালই প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২৯ রানের মাথায় ওপেনার জোসুয়া রিচার্ডসের উইকেট হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। আলাউদ্দিন বাবুর বলে বোল্ড হয়েছেন তিনি। দিন শেষে আগের ম্যাচের ডাবল সেঞ্চুরিয়ান আরেক ওপেনার ডমিনিক হেনড্রিকস ৩০ ও লেনার্ট ফন উইকেট ১৭ রানে ব্যাট করছিলেন।
সংক্ষিপ্ত স্কোর: জিপি-বিসিবি একাডেমি: ১৪৮.২ ওভারে ৪৭৯ (আনামুল ১৬৯, আলাউদ্দিন ১৭, সানজামুল ৪, শাকের ৬৪*, শুভাশিস ২৮। ভিলিওন ৩/১২৮, ল্যাঙ্গে ৩/১২০)। দক্ষিণ আফ্রিকা একাডেমি: ২২ ওভারে ৬৬/১ (হেনড্রিকস ৩০ ব্যাটিং, রিচার্ডস ১৭, লেনার্ট ১৭ ব্যাটিং। আলাউদ্দিন ১/২৪)।

No comments

Powered by Blogger.