লঙ্কান বোর্ডের সুমতি না নতিস্বীকার

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনুরোধ প্রত্যাখ্যান করল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)! খবরটা অবাক করার মতোই ছিল, এ তো জলে নেমে কুমিরের সঙ্গে লড়াই করার মতোই ব্যাপার। বিসিসিআইয়ের সঙ্গে সম্পর্কের অবনতির ফল যে ভবিষ্যতের জন্য খুব একটা ভালো নাও হতে পারে, এটা মনে হয় সময় থাকতেই বুঝতে পেরেছে এসএলসি। ইংল্যান্ড সফরের দলে থাকা লঙ্কান ক্রিকেটারদের তাই ১৮ মে পর্যন্ত আইপিএল খেলার অনুমতি দিয়েছে বোর্ড।
বিসিসিআইয়ের প্রথম দফার অনুরোধ উপেক্ষা করেছিল এসএলসি। বহাল রেখেছিল ৫ মের মধ্যেই ক্রিকেটারদের ফিরতে বলার সিদ্ধান্ত। এসএলসির সিদ্ধান্তকে ‘অনুপযোগী’ বলে ওই দিনই আরেকটা চিঠি পাঠায় বিসিসিআই। এর পরই নতুন সিদ্ধান্তের কথা জানান শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দা আলুথগামাগে। বিসিসিআইয়ের চাপে নতিস্বীকারের কথা অবশ্য অস্বীকার করেছেন মন্ত্রী। তবে ওই চিঠিতে কিছু একটা যে ছিল, এটা পরিষ্কার মন্ত্রীর প্রতিক্রিয়াতেই, ‘ভারতীয় ক্রিকেট বোর্ড বারবার অনুরোধ জানানোয় ক্রিকেটারদের আমরা আইপিএলে আরও বেশি সময় থাকতে দিচ্ছি। ভারতের সরকার ও ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের সম্পর্ক দারুণ। ভারতকে আমরা বিচলিত করতে চাই না। বিসিসিআইকে বিব্রত করতে চাই না। ১৯ মের প্রস্তুতি ম্যাচ খেলার জন্য আইপিএল ক্রিকেটারদের অবশ্যই সময়মতো লন্ডনে থাকতে হবে। আশা করি, আমাদের ছেলেরা আর বিসিসিআইর এই সিদ্ধান্তে খুশি হবে।’
১৯ মে থেকে ডার্বির কাউন্টি মাঠে ইংল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা। মিডলসেক্সের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচটি অবশ্য ১৪ মে থেকে। ওই ম্যাচ খেলতে পারবেন না সাঙ্গাকারা, জয়াবর্ধনেরা। ১৬ জনের টেস্ট দলের ৭ জনই তখন থাকবেন আইপিএলে। প্রথম প্রস্তুতি ম্যাচটির জন্য তাই বাড়তি তিন-চার ক্রিকেটারকে ইংল্যান্ডে পাঠানো হবে বলে জানিয়েছেন এসএলসির সেক্রেটারি নিশান্থা রানাতুঙ্গা।

No comments

Powered by Blogger.