টুর্নামেন্টের শেষ দিনে পদত্যাগ

আরেকটি হকি-রঙ্গ হয়ে গেল কাল ফেডারেশনে। হাস্যকর এক সিদ্ধান্ত দেওয়ার পরদিন পদত্যাগ করলেন বিজয় দিবস হকি টুর্নামেন্টের পরিচালক প্রতাপ শঙ্কর হাজরা। পরশু সেমিফাইনালে টাইব্রেকারের পর মুক্তবিহঙ্গের বিপক্ষে সাডেন ডেথে আম্পায়ার বিকেএসপিকে জয়ী ঘোষণা করেন। কিন্তু প্রতাপ শঙ্কর জানান, সাডেন ডেথের নিয়ম নেই। তারপর পাঁচটি করে পেনাল্টি হিট নেওয়া হয়, আর তাতে জয়ী হয় মুক্তবিহঙ্গ। এ নিয়ে ক্ষুব্ধ ছিল বিকেএসপি।
কিন্তু কাল তিনি স্বীকার করেছেন, ভুল জানতেন। ভুল স্বীকার করে বিজয় দিবস টুর্নামেন্টের পরিচালক পদ থেকে ইস্তফা দিয়েছেন হকি ফেডারেশনের অন্যতম সহসভাপতি। তবে টুর্নামেন্টের শেষ দিনে তাঁর পদত্যাগের বিশেষ তাৎপর্য ছিল না। অবশ্য হকি ফেডারেশনের কালকের সভায় সিদ্ধান্ত হয়েছে, ভবিষ্যতে প্রতাপ শঙ্কর হাজরাকে কোনো টুর্নামেন্টের দায়িত্ব দেওয়া হবে না। ভুল ভেঙেছে ফেডারেশনেরও। দুঃখ প্রকাশ করে কালই বিকেএসপিকে একটি চিঠি দিয়েছে ফেডারেশন। টুর্নামেন্টের ফেয়ার প্লের ট্রফিও দেওয়া হয়েছে বিকেএসপিকে। তবে এ সিদ্ধান্তে মোটেও খুশি হতে পারেননি বিকেএসপির কোচ কাওসার আলী, ‘আমি খুবই হতাশ। আমাদের নায্য অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।’
এদিকে মুক্তবিহঙ্গের খেলোয়াড় ফারুকের মাথায় স্টিক দিয়ে আঘাত করায় রাসেল মাহমুদ (জিমি) কঠিন শাস্তি পেতে পারেন বলে জানা গেছে। আগামী রোববার ফেডারেশনের নির্বাহী কমিটির সভাতেই হয়তো শাস্তির সিদ্ধান্ত আসছে।

No comments

Powered by Blogger.