দ. আফ্রিকার নিয়ন্ত্রণে সেঞ্চুরিয়ন টেস্ট

দ্বিতীয় দিনেই দক্ষিণ আফ্রিকার নিয়ন্ত্রণে সেঞ্চুরিয়ন টেস্ট। আর রানের পাহাড়ে চাপা পড়তে যাচ্ছে ভারতীয় দল। মর্কেল ঝড়ে ভারত মাত্র ১৩৬ রানের অলআউট হওয়ার পর হাশিম আমলা ও জ্যাক ক্যালিসের অপরাজিত সেঞ্চুরিতে দিনের খেলা শেষে স্বাগতিকদের সংগ্রহ দুই উইকেটে ৩৬৬ রান। ভারতের প্রথম ইনিংসের চেয়ে এখন পর্যন্ত ২৩০ রানে এগিয়ে দক্ষিণ আফ্রিকা, হাতে রয়েছে আরও আটটি উইকেট।
ভারতের বিধ্বস্ত চেহারাটা প্রকাশ পেয়েছিল উদ্বোধনী দিনেই। প্রথম দিনের খেলা শেষে সফরকারীদের সংগ্রহে ছিল নয় উইকেটে ১৩৬ রান। আজ দলীয় সংগ্রহে কোনো রান যোগ না হতেই ভারতের ইনিংস শেষ! সফরকারী ব্যাটসম্যানদের ওপর ঝড় তুলে পাঁচটি উইকেট তুলে নেন মরকেল। স্টেইন শিকার করেন তিনটি উইকেট।
বোলারদের নৈপুণ্যে সফরকারীদের অল্প রানে গুটিয়ে দেওয়ার পর একইভাবে সফল হয়েছেন স্বাগতিক ব্যাটসম্যানরাও। টপ অর্ডার ব্যাটসম্যানদের গড়া রানের পাহাড়েই চাপা পড়তে যাচ্ছে মহেন্দ্র সিং ধোনির দল। উদ্বোধনী জুটিতে স্মিথ ও পিটারসেন এনে দেন ১১১ রান। ব্যক্তিগত ৬২ রানে হরভজনের শিকার স্মিথ। পিটারসেনকেও ফিরিয়েছেন হরভজন। কিন্তু ততক্ষণে এই উদ্বোধনী ব্যাটসম্যান দলীয় সংগ্রহে যোগ করেছেন ৭৭ রান। গোটা দিনে ভারতের প্রাপ্তি বলতে এই উইকেট দুটিই। এরপর সফরকারীরা পেয়েছে কেবল হতাশা আর হতাশা। সেঞ্চুরি হাঁকিয়ে অপরাজিত আছেন আমলা (১১৬) ও ক্যালিস (১০২)। অবিচ্ছিন্ন জুটিতে এ দুজনের সংগ্রহ ২০০ রান!

No comments

Powered by Blogger.