মৌসুমই শেষ বোল্টের

দুই বছরের মধ্যে প্রথম হারের মুখ দেখলেন চোটের কারণে। সেই চোটই এবার উসাইন বোল্টের মৌসুমটা শেষ করে দিল। মেরুদণ্ডের সমস্যার কারণে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা বোল্ট চলতি মৌসুমে আর কোনো প্রতিযোগিতায় না দৌড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।
স্টকহোমের ডায়মন্ড লিগে গত শুক্রবারের পরাজয়ের পর বোল্ট নিজেই বলেছিলেন, তিনি পুরোপুরি সুস্থ নন। অলিম্পিকে স্প্রিন্টে জোড়া বিশ্বরেকর্ডসহ সোনা জেতা বোল্টকে হারিয়ে টাইসন গেও বলেছিলেন, এই বোল্ট সুস্থ নন। সেটাই প্রমাণিত হলো পরীক্ষা-নিরীক্ষায়। বোল্টের চিকিৎসক হ্যান্স মুলার-ওলফার্ট জানিয়ে দিয়েছেন, এই অবস্থায় বোল্ট আবারও দৌড়ানোর চেষ্টা করলে তিনি আরও ঝুঁকিপূর্ণ ইনজুরিতে পড়তে পারেন। এর পরই কাল বোল্টের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, এ মৌসুমে তিনি আর কোনো দৌড়ে অংশ নেবেন না।
অর্থাৎ, জুরিখ ও ব্রাসেলসের দুটি ডায়মন্ড লিগই মিস করবেন বোল্ট। তবে ২০১১ বিশ্ব চ্যাম্পিয়নশিপ ও অলিম্পিককে মাথায় রেখে তিনি এই বিশ্রামটাকে মেনেই নিচ্ছেন, ‘জুরিখ ও ব্রাসেলসের সর্বোচ্চ পর্যায়ের এই দুটি মিট মিস করায় আমি হতাশ। তবে আমার জন্য এ বছর কোনো ঝুঁকি না নেওয়াই ভালো হবে। ২০১১ ও ২০১২ সালে খুব বড় দুটি চ্যাম্পিয়নশিপ আছে। সেখানে পুরো সুস্থ হয়ে ফিরতে চাই।’

No comments

Powered by Blogger.