আদালতের রায় মেনে প্রিমিয়ারেই ঊষা

আদালতের রায় মেনে ঊষা ক্রীড়াচক্রকে আগামী মৌসুমে প্রিমিয়ার বিভাগে খেলার সুযোগ দিচ্ছে হকি ফেডারেশন। কাল ফেডারেশনের নির্বাহী কমিটির সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে।
ঊষা প্রিমিয়ার বিভাগেরই দল। সদ্যসমাপ্ত লিগের আগের দুবার তারাই ছিল চ্যাম্পিয়ন। কিন্তু এবারের লিগে ঊষা খেলেনি। গত এপ্রিলে অনুষ্ঠিত ক্লাব কাপের ফাইনাল ১৫ মিনিট কম খেলানো এবং প্রতিদ্বন্দ্বী মোহামেডানকে চ্যাম্পিয়ন ঘোষণার জের ধরে ঊষার ওই লিগ বর্জন। লিগের প্রথম দিন পুলিশ দলের বিপক্ষে মাঠেই ছিল না ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।
নিয়ম অনুযায়ী প্রিমিয়ার লিগ থেকে ঊষার প্রথম বিভাগে নেমে যাওয়ার কথা। কিন্তু ঐতিহ্যবাহী এই দলটি প্রিমিয়ারে টিকে থাকা এবং আরও কিছু দাবি উপস্থাপন করে ঢাকা জর্জকোটে মামলা ঠুকে দেয়। হকিতে ঊষার অবদান এবং সবকিছু বিবেচনায় নিয়ে এই দলটিকে যেন প্রিমিয়ারেই খেলতে দেওয়া হয়, সেই নির্দেশনা দিয়েছিলেন আদালত। পাশাপাশি আদালত বলে দিয়েছিলেন, এবারের লিগ না খেলায় ঊষার যে আর্থিক ক্ষতি হয়েছে, সেটি পুষিয়ে দিতে ফেডারেশন যেন এক লাখ টাকা ক্ষতিপূরণ দেয় দলটিকে। দুটি রায়ই কাল মেনে নিয়েছে ফেডারেশনের নির্বাহী কমিটি।
ক্লাব কাপের ফাইনাল কেন ১৫ মিনিট কম খেলানো হয়েছে সেই ব্যাখ্যাও ফেডারেশনের কাছে জানতে চেয়েছেন আদালত। এ ব্যাপারে নির্বাহী কমিটির অভিমত, ওই ম্যাচ কম সময় খেলানোর দায় নাকি ফেডারেশনের নয়। মোহামেডান-ঊষার ঘাড়েই সব দায় দিয়েছে ফেডারেশন। আদালতের কাছে এ ব্যাখ্যাই দেওয়ার সিদ্ধান্ত হয়েছে কালকের সভায়।

No comments

Powered by Blogger.