মিলিতো ইন্টারেই থাকছেন

ইতালির প্রথম ক্লাব হিসেবে এক মৌসুমে ‘ট্রেবল’ জেতার ইতিহাস গড়েছে ইন্টার মিলান। তাদের এই সাফল্য-বিধৌত গত মৌসুমের অন্যতম দুই কারিগর ছিলেন দুই আর্জেন্টাইন—ডিয়েগো মিলিতো আর হাভিয়ের জানেত্তি। এই দুই খেলোয়াড়ের সঙ্গেই নতুন করে চুক্তি করল ইতালির ক্লাবটি। ২০১৪ পর্যন্ত ইন্টারের হয়ে গেলেন মিলিতো। আর ১৫ বছর ধরে এই ক্লাবটিতে খেলে আসা, অধিনায়ক জানেত্তি মেয়াদ বাড়ালেন ২০১৩ পর্যন্ত।
কাপ আর চ্যাম্পিয়নস লিগ—দুটো ফাইনালেই গোল করেছিলেন মিলিতো। শিরোপা-নির্ধারক হয়ে ওঠা লিগের শেষ ম্যাচেও গোল। সব মিলিয়ে গত মৌসুমে ৩০ গোল করা এই স্ট্রাইকারের ওপর চোখ ছিল অনেকের। কিন্তু চুক্তি বাড়িয়ে ইন্টার জানান দিল, মিলিতোকে বেচার কোনো ইচ্ছে তাদের নেই।
ইন্টার আরেক আর্জেন্টাইন লিভারপুলের হাভিয়ের মাচেরানোকেও দলে নিতে চেয়েছিল। লিভারপুলের সাবেক কোচ রাফা বেনিতেজও ছিলেন আগ্রহী। কিন্তু ইংলিশ ক্লাবটির হেঁকে বসা দাম ইন্টারের কাছে অনেক বেশি মনে হচ্ছে। আর্জেন্টাইন অধিনায়ককে কেনার আশা এখনো ছাড়েনি, তবে ইন্টার জানিয়েছে, টাকা জোগাড় করতে তাদেরও বিক্রি করে দিতে হবে কজন খেলোয়াড়। আপাতত মাচেরানোকে না কেনার পক্ষেই অবস্থান তাই তাদের।
দলবদলের বাজারে আপাতত খবরের কেন্দ্রে ইন্টারই। কারণ, উরুগুয়ের ডিয়েগো ফোরলানকেও নাকি কিনতে চায় তারা। গত বিশ্বকাপের সেরা খেলোয়াড় ফোরলান জানিয়েছেন, এই খবরে তিনি আনন্দিত। কিন্তু বাস্তবতা হচ্ছে, এ স্রেফ উড়ো খবর। গত বিশ্বকাপের আরেক তারকা মেসুত ওজিলকে নাকি কেনার ব্যাপারে রাজি হয়েছে বার্সেলোনা। এই খবরেরও ভালো কোনো সূত্র নেই।
দলবদলের বাজারে আরেক ‘আকর্ষণ’ রবিনহো-ম্যানসিটি অচলাবস্থা। ব্রাজিল তারকা সিটিতে ফিরতে আগ্রহী নন, আর সিটি আগ্রহী নয় তাঁকে সান্তোসে রেখে দিতে। একটা বিকল্প সমাধান বের করেছে শালকে জিরো ফোর। জার্মান ক্লাবটি আগ্রহ দেখিয়েছে এই স্ট্রাইকারকে কেনার।

No comments

Powered by Blogger.