কাকা-বালাকের উল্টো খবর

ব্রাজিলের ষষ্ঠ শিরোপা অভিযানের সেরা ভরসাদের একজন তিনি। সেই কাকাকে নিয়েই সামান্য দুশ্চিন্তায় ছিল ব্রাজিল। অবশেষে এই চিন্তা থেকে মুক্ত হয়েছে দুঙ্গার দল। আজ দল দক্ষিণ আফ্রিকায় রওনা দেওয়ার আগেই অনুশীলনের ছাড়পত্র পেয়ে গেলেন কাকা।
কুঁচকি ও ঊরুর ইনজুরিতে পড়ে এই মৌসুমের শেষ দিকে মাঠেই নিয়মিত থাকতে পারেননি রিয়াল মাদ্রিদ তারকা কাকা। যখন মাঠে নামতে পেরেছেন, এই দুই ইনজুরির ধকলে নিজের সেরা ফর্মে আসতে পারেননি। এবার চিকিত্সকেরা জানালেন, মাঠে সেরাটা দিতে আর কোনো বাধা নেই।
বাধা নেই সেভিয়া স্ট্রাইকার ফ্যাবিয়ানোরও। ব্রাজিলের আক্রমণভাগের আরেক ভরসা ফ্যাবিয়ানো পায়ের ইনজুরিতে পড়ে ‘কোপা দেল রে’র ফাইনালে খেলতে পারেননি। সেই ইনজুরি কাটিয়ে ওঠার পর এখন তাঁরও আর অনুশীলনে যোগ দিতে বাধা নেই।
এসব ইনজুরি-মুক্তির খবরের উল্টো পাশে জার্মানির আলোটা আর জ্বলতে দিলেন না মাইকেল বালাক। এফএ কাপের ফাইনালে ইনজুরিতে পড়ার পরই নিশ্চিত হয়ে গিয়েছিল, বালাকের বিশ্বকাপ খেলা হচ্ছে না। কিন্তু এর মধ্যে আবার অনেক চিকিত্সক দাবি করেছিলেন, তাঁরা এই মিডফিল্ডারকে বিশ্বকাপের আগেই সুস্থ করে দিতে পারবেন।
কিন্তু এবার বালাক সংবাদমাধ্যকে নিশ্চিত করলেন, ওসব ‘জাদুকরি’ চিকিত্সায় তাঁর নিজেরই বিশ্বাস নেই। সুতরাং বিশ্বকাপ খেলার কোনো আশাও তাঁর নেই, ‘কিছু জাদুকরি-চিকিত্সক আমার সঙ্গে যোগাযোগ করেছিলেন। কিন্তু আমি কোনো জাদুতে বিশ্বাস করি না। আমার (বিশ্বকাপ খেলার) কোনো সম্ভাবনাই নেই।

No comments

Powered by Blogger.