পাবনায় বিএনপির পাল্টাপাল্টি সম্মেলন

পাবনা জেলা বিএনপির বিবদমান দুই পক্ষ গতকাল সোমবার পাল্টাপাল্টি সম্মেলনের মধ্য দিয়ে দুটি পৃথক কমিটি ঘোষণা করেছে। সকালে দলের বিদ্রোহী অংশ জেলা বিএনপির দলীয় কার্যালয় দখল করে প্রথম সম্মেলন করে। পরে দলের অপর অংশ বিকেলে একই স্থানে সম্মেলনের কাজ শুরু করে।
বিদ্রোহী অংশের নেতা ও জেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক ফেরদৌস মঞ্জু বলেন, ‘জেলা বিএনপির সম্মেলন নিয়ে দলের একাংশ কয়েক দিন ধরে লুকোচুরি খেলছে। সকালে খবর আসে দলীয় কার্যালয়ে উপজেলা ও পৌর বিএনপির নেতাদের ভোটের মধ্য দিয়ে জেলা বিএনপির সম্মেলন হবে। দুপুর পর্যন্ত বসে থেকে উপজেলা ও পৌর কোনো নেতাকে পাওয়া যায়নি।’
নেতা-কর্মীদের কণ্ঠ ভোটে সদর উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুস সামাদ খানকে সভাপতি, সাইফুল ইসলামকে সম্পাদক ও নূর মোহাম্মদকে সাংগঠনিক সম্পাদক করে ১০১ সদস্যবিশিষ্ট জেলা বিএনপির নতুন কমিটি গঠন করা হয়। সভাপতিত্ব করেন দলের কেন্দ্রের ঘোষিত জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল আসলাম। দলের বিদ্রোহী অংশ সম্মেলন শেষ করে চলে যাওয়ার পর বিকেল পাঁচটার দিকে কেন্দ্রের মনোনীত অংশ জেলা বিএনপির কার্যালয়ে জমায়েত হয়।
এ অংশের নেতারা জানান, উপজেলা ও পৌর বিএনপির নবগঠিত সব কমিটির সভাপতি, সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকদের ভোটে জেলা বিএনপির নতুন কমিটি গঠন করা হবে। বিকেল সাড়ে পাঁচটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সম্মেলন প্রস্তুতি চলছিল।
এ অংশের নেতা ও জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান বলেন, ‘বিদ্রোহী অংশের নামধারী কিছু ব্যক্তি সম্মেলনের নামে যা করেছে তা প্রহসন ছাড়া কিছু নয়। দলের কেন্দ্রীয় সিদ্ধান্তকে অমান্য করে তাদের কমিটি গঠন করার কোনো এখতিয়ার নেই। দলের ভাবমূর্তি নষ্টের চেষ্টায় তারা এ কাজ করেছে। শান্তি-শৃঙ্খলা রক্ষায় আমরা কোনো বাধা দিইনি।’

No comments

Powered by Blogger.