বিভিন্ন স্থানে স্বামী-স্ত্রীসহ নিহত ৩০ -সড়ক দুর্ঘটনা

রাজবাড়ী, মাদারীপুর, টাঙ্গাইল, বগুড়া, গাজীপুর, চট্টগ্রাম, চুয়াডাঙ্গা, যশোর, ঢাকা ও মানিকগঞ্জে গত চার দিনে সড়ক দুর্ঘটনায় এক দম্পতিসহ ৩০ জন নিহত হয়েছে। আমাদের আঞ্চলিক কার্যালয় ও প্রতিনিধিদের পাঠানো খবর—
গোয়ালন্দ (রাজবাড়ী): দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দের পদ্মারমোড় এলাকায় গত শুক্রবার সকালে যাত্রীবাহী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে পাঁচজন যাত্রী নিহত ও কমপক্ষে ১৬ জন আহত হয়। নিহত ব্যক্তিরা হচ্ছেন যশোরের কেশবপুরের শফিক সরদার (৩৫), সাতক্ষীরার সদর উপজেলার চুপুরিয়া গ্রামের ইসমাইল শেখ (১৯), আব্দুর রাজ্জাক গাজী (৪৫) ও অজ্ঞাত দুজন।
শিবচর (মাদারীপুর): ঢাকা-খুলনা মহাসড়কের শিবচরের সন্ন্যাসীর চর চৌরাস্তা এলাকায় গত শুক্রবার কাওড়াকান্দি ঘাট থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাসের সঙ্গে ঢাকামুখী একটি বাসের সংঘর্ষ হয়েছে। এতে ঢাকামুখী বাসের পাঁচজন যাত্রী—পিরোজপুরের আল আমিন, তাঁর স্ত্রী রেশমী আক্তার, গোপালগঞ্জের আব্দুর রহমান, বরগুনার জাহিদুল ও মাদারীপুরের বিল্লাল হোসেন নিহত হন।
শেরপুর (বগুড়া): ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুরের মির্জাপুরে গতকাল বিকেল পাঁচটায় হিউম্যান হলার ও বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন। তাঁরা হলেন সাধন (৩০), ভোলা (৬০), গোলাম মোহাম্মদ সরকার (৭০), আবদুল মজিদ (৩০) ও মানিক (২০)। একই এলাকায় গত রোববার বাসের চাপায় শুকুর আলী নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন।
পটিয়া (চট্টগ্রাম): চট্টগ্রাম-কক্সবাজার আরাকান সড়কের পটিয়া রাহাত আলী হাইস্কুল গেটের সামনে গত রোববার বাসচাপায় কালু মিয়া (৪৫) নামের এক দিনমজুর নিহত হন। তাঁর বাড়ি কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়ী গ্রামে।
চুয়াডাঙ্গা: সদর উপজেলার সরোজগঞ্জ বাজারে গত শুক্রবার বড় শলুয়া গ্রামের ওমর আলী (৩২) বাসের ধাক্কায়, শনিবার আকন্দবাড়িয়া গ্রামের ইদ্রিস আলী (২৫) মোটরসাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনায় এবং রোববার দামুড়হুদা উপজেলার হোগলডাঙ্গা গ্রামের বিদ্যুত্ (১৫) শ্যালো ইঞ্জিনচালিত করিমন উল্টে নিহত হয়েছে।
অভয়নগর (যশোর): নওয়াপাড়া-মনিরামপুর সড়কের রানা ভাটার সামনে রোববার একটি টেকার (জিপের মতো ছোট গাড়ি) নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় রাস্তার পাশে ধান শুকানোর কাজে ব্যস্ত আব্দুল মজিদ মোড়ল (৬৫) টেকারে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান। তাঁর বাড়ি উপজেলার নওয়াপাড়া গ্রামে। গত শুক্রবার উপজেলার হাসপাতাল সড়কে মোটরসাইকেলের ধাক্কায় গৃহবধূ মর্জিনা বেগম (৪৫) নিহত হন। তিনি বুইকরা গ্রামের আব্দুল আজিজের স্ত্রী।
মাদারগঞ্জ (জামালপুর): মাদারগঞ্জ-জামালপুর সড়কের মাদারগঞ্জ উপজেলার জটিয়ারপাড়া গ্রামের দাদভাঙা সেতুর কাছে গত শুক্রবার একটি লোকাল বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে বাসযাত্রী মিন্টু (১৪), শাহীন (২০) ও শফিকুল ইসলাম (৩৫) নিহত হন।
মির্জাপুর (টাঙ্গাইল): ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুর উপজেলার ইচাইল ও কুরণীর মাঝামাঝি স্থানে গত শুক্রবার একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। এতে ওই বাসের যাত্রী গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা গ্রামের ময়ছের আলম (৩৫) ও রংপুরের মিঠাপুকুর উপজেলার ইমাতপুর গ্রামের আজিম উদ্দিনসহ (২৫) তিনজন নিহত হন। একই দিন উপজেলার সোহাগপুর এলাকায় একটি যাত্রীবাহী বাসের চাপায় এক অজ্ঞাতনামা মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।
কালিয়াকৈর (গাজীপুর): ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা (পল্লী বিদ্যুত্) এলাকায় সোমবার একটি যাত্রীবাহী বাসের চাপায় মাজেদা আক্তার (২৫) নামের এক নারী শ্রমিক নিহত হয়েছেন। কালিয়াকৈর থানার পুলিশ নিহত শ্রমিকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
মানিকগঞ্জ: গত শুক্রবার রাত ১০টার দিকে সাভারের আমিনবাজারের কাছে দ্রুতগামী একটি বাসের চাকায় পিষ্ট হয়ে অজ্ঞাতনামা এক পথচারী মারা যান। শনিবার বেলা ১১টায় ধামরাইয়ের ইসলামপুর এলাকায় বাসের চাপায় আকাশ (১৮) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হন। তাঁর বাড়ি ধামরাই পৌর এলাকার দক্ষিণপাড়ায়। ওই ঘটনায় তাঁর বন্ধু সুজন (১৭) গুরুতর আহত হন। বিকেলে টেপড়া এলাকায় বাসচাপায় রুহি দাশ (৪৫) নামের এক ব্যক্তি নিহত হন। তাঁর বাড়ি শিবালয় উপজেলার টেপড়া গ্রামে।

No comments

Powered by Blogger.