পশ্চিমবঙ্গে বিজেপির অর্ধদিবস বন্ধ্ পালন

দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং আরও কয়েকটি দাবিতে গতকাল সোমবার পশ্চিমবঙ্গজুড়ে ১২ ঘণ্টার বন্ধ্ কর্মসূচি পালন করেছে বিজেপি। ২৪ নভেম্বর এসইউসিআই আহূত রাজ্যব্যাপী ১২ ঘণ্টার বন্ধ্ ব্যর্থ হওয়ার পর রাজ্যবাসী মনে করেছিল, বিজেপির বন্ধ্ও একইভাবে ব্যর্থ হবে। কিন্তু বিজেপি রাজ্যবাসীর সব চিন্তাভাবনা মিথ্যা করে দিয়েছে।
গতকাল সকাল থেকে বিজেপির সমর্থকেরা হাতে ঝান্ডা নিয়ে পশ্চিমবঙ্গের বিভিন্ন রেলস্টেশন অবরোধ করে। ফলে ব্যাহত হয়ে পড়ে হাওড়া ও শিয়ালদহ শাখার অধিকাংশ ট্রেন চলাচল। বিভিন্ন স্টেশনে আটকে যায় দূরপাল্লার ট্রেন।
বিমান ঠিক সময়ে চলার কথা থাকলেও বিভিন্ন সড়ক অবরোধ করে বিজেপির সমর্থকেরা। ফলে বিমানবন্দরের সঙ্গে সব যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। স্কুল-কলেজে যাতে ছাত্রছাত্রীরা ঢুকতে না পারে, সে জন্য অবরোধ করে রাখে স্কুল-কলেজের ঢোকার পথ। হাটবাজারে ঢুকে প্রচণ্ড হুমকি দিয়ে বন্ধ করে দেয় দোকানপাট। বাসে ভাঙচুর ও আগুন লাগিয়ে বন্ধ করে দেয় বাস চলাচল। ভাঙচুর করা হয় প্রাইভেট ও ভাড়ার ট্যাক্সিও। শুধু তা-ই নয়, কলকাতার সল্টলেকের তথ্যপ্রযুক্তি নগরে গিয়েও হামলা চালায় বিভিন্ন অফিসে। পুড়িয়ে দেওয়া হয় কলকাতায় বেশ কটি সরকারি বাস। ভাঙচুর চালানো হয় ট্যাক্সিসহ অন্যান্য যানবাহনেও। একই চিত্র দেখা যায় রাজ্যের অন্যান্য স্থানেও।
বন্ধ্ চলার সময় পুলিশ তিন শতাধিক পিকেটারকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার করেছে বিজেপির সাবেক রাজ্য সভাপতি তথাগত রায়কেও।

No comments

Powered by Blogger.