হাসিনাকে জড়িয়ে ধরে কাঁদলেন রেহানা

 বঙ্গবন্ধুর হত্যা মামলার রায় কার্যকরের পর শুক্রবার দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা। দীর্ঘ ৩৪ বছর পর মা-বাবা, ভাইসহ আত্মীয়-পরিজনের আত্মস্বীকৃত খুনীদের ফাঁসির রায় কার্যকরের পর বিদেশে থাকার কারণে প্রাণে বেঁচে যাওয়া বঙ্গবন্ধুর এই দুই কন্যা মুখোমুখি হলে আবেগে জড়িয়ে পড়েন। একে অপরকে জড়িয়ে ধরে দু'বোন কেঁদেছেন অনেকৰণ।
অশ্রম্নসিক্ত নয়নে একে অপরকে জড়িয়ে ধরে সব হারানোর তীব্র যন্ত্রণা ও আর বিচার পাওয়ার প্রশানত্মির অনুভূতি ভাগাভাগি করে নেন শেখ হাসিনা ও শেখ রেহানা। দু'বোন শীঘ্রই ৩২ নম্বর ধানম-িতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং টুঙ্গিপাড়ায় জাতির জনকের মাজারে শ্রদ্ধা নিবেদন করতে যাবেন বলে জানা গেছে।
শেখ রেহানা শুক্রবার সকাল সোয়া ১০টায় এ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফাইটে লন্ডন থেকে ঢাকায় পেঁৗছেন। বিমানবন্দরে নেমে শেখ রেহানা তাঁর ফুফাত বোন শেখ সুলতানা রম্নবীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙ্গে পড়েন। তাঁকে বিমানবন্দরে স্বাগত জানাতে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এলজিআরডি প্রতিমন্ত্রী এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আলহাজ ওমর ফারম্নক চৌধুরী, সাধারণ সম্পাদক জাতীয় সংসদের হুইপ মির্জা আজম এবং প্রধানমন্ত্রীর সাবেক এপিএস আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।
সূত্র জানায়, শেখ রেহানা বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন যমুনায় পেঁৗছলে সেখানেও আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। বড়বোন শেখ হাসিনাকে জড়িয়ে ধরে সেখানেও কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। পরে বিকেলে এস এ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সঙ্গে নিয়ে যান তাঁর অতিপ্রিয় ছোটবোন শেখ রেহানাকে।
উলেস্নখ্য, ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানুষরূপী নরপিশাচ ঘাতকচক্র বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল সদস্যকে হত্যা করলেও ওই সময় জাতির জনকের দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান।

১৫ আগস্ট নিহতদের কবর জিয়ারত
বঙ্গবন্ধুর খুনীদের ফাঁসি কার্যকর হওয়ায় আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকমর্ীরা শুক্রবার সকালে বনানীর গোরসত্মানে ওই ঘটনায় নিহতদের কবর জিয়ারত করেছেন। তাঁরা নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধাও নিবেদন করেন। এক মিনিট নীরবতা পালন শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও ফাতেহা পাঠ করেন নেতারা।
এ সময় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, সভাপতিম-লীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী শেখ ফজলুল করিম সেলিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, গণপূর্ত প্রতিমন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মান্নান খান, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফম বাহাউদ্দিন নাছিমসহ অসংখ্য নেতাকমর্ী উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.