কোনো অভিযোগ নেই মরিনহোর

লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে রিয়াল মাদ্রিদের পয়েন্টের ব্যবধান এখন ১৮। মহাপ্রলয় ধরনের কিছু না ঘটে গেলে স্প্যানিশ লিগে লস ব্ল্যাঙ্কোসদের কোনো সম্ভাবনাই এখন আর অবশিষ্ট নেই।
কাল ওসাসুনার বিপক্ষে রিয়ালের গোলশূন্য ড্র যেন হতাশার মাত্রা আরও বাড়িয়েছে। দলের পারফরম্যান্সের এই হালহকিকতে যেন নিজেকেও হারিয়ে ফেলেছেন কোচ হোসে মরিনহো। কথাবার্তায় কেমন যেন নির্লিপ্ততা ঝরে পড়ছে। কাল ড্র করে যেমন বললেন, দলের পারফরম্যান্স নিয়ে তিনি ‘সন্তুষ্ট’।
ওসাসুনার বিপক্ষে কালকের ম্যাচটিতে রিয়াল মাদ্রিদ যেন ছিল ‘ভাঙা হাট’। ইনজুরি ও সাসপেনশনজনিত কারণে প্রধান একাদশ নিয়ে মাঠে নামা যায়নি। সবচেয়ে বড় ব্যাপার ছিল, আক্রমণে ক্রিস্টিয়ানো রোনালদোর অনুপস্থিতি। এক ম্যাচে বহিষ্কার হয়ে মাঠে নামতে না পারা রোনালদোর জায়গাটা পূরণে মাঠে নেমেছিলেন কাকা। কিন্তু তিনিও ৭৬ মিনিটে লালকার্ড খেয়ে মাঠ ত্যাগ করতে বাধ্য হন। ১০ জনের রিয়াল মাদ্রিদকে শেষ পর্যন্ত মাঠ ছাড়তে হয়েছে গোলশূন্য ড্র নিয়ে।
এই হতাশার পরও শিষ্যদের নিয়ে কোনো অভিযোগ নেই মরিনহোর। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘দলের মনোভাব আমার ভালো লেগেছে। আমার কোনো সমালোচনা নেই। অনেকের জন্যই ম্যাচটা ভালো ছিল। অ্যালবিওল, কন্ট্রারোরা খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পায় না। এই ম্যাচে তারা খুব ভালো পারফরমেন্স দেখিয়েছে। নির্দিষ্ট কারও সম্পর্কে আমার কোনো অভিযোগ নেই। তাদের যা করতে বলা হয়েছিল, তারা সে রকমটাই করেছে।’
ক্রিস্টিয়ানো রোনালদোর অনুপস্থিতিজনিত কারণে দলের সমস্যা নিয়ে কোনো কথাই বলতে চাননি মরিনহো। তাঁর অনুপস্থিতিই দলের আক্রমণভাগ দুর্বল করে দিয়েছিল কি না, এমন প্রশ্নের জবাবে মরিনহো বলেছেন, ‘আমি কখনোই মাঠে না থাকতে পারা খেলোয়াড়দের নিয়ে কথা বলি না। ইনজুরির কারণে অনেকে এক বা দুই মাস মাঠে নামতে পারে না। আর আমি তাদের নিয়ে কখনোই কথা বলি না। এটাকে আমি কোনো অজুহাত হিসেবে ব্যবহার করব না।’ ইএসপিএন

No comments

Powered by Blogger.