অখুশি হোয়াটমোর!

দক্ষিণ আফ্রিকা সফরে ঘোষিত পাকিস্তান ক্রিকেট দল নিয়ে নাকি মোটেও খুশি নন ডেভ হোয়াটমোর। দল নির্বাচনে তাঁর মতামত অগ্রাহ্য করার কারণে নির্বাচনী সভার মাঝপথেই নাকি সভাস্থল ত্যাগ করেছিলেন পাকিস্তান ক্রিকেট দলের এই অস্ট্রেলীয় কোচ।
একটি টেলিভিশন চ্যানেলের বরাত দিয়ে পাকিস্তানের শীর্ষ ইংরেজি দৈনিক ‘দ্য নেশন’ এমনই এক খবর জানিয়েছে আজ।
নির্বাচনী সভায় ডেভ হোয়াটমোর কয়েকজন খেলোয়াড়ের অন্তর্ভুক্তির ব্যাপারে নিজের মতামত নির্বাচকদের কাছে ব্যক্ত করেছিলেন। কিন্তু তাঁর সেই মতামত শেষ পর্যন্ত গৃহীত না হওয়ায় হতাশ, ক্ষুব্ধ হোয়াটমোর আর সভায় বসে থাকার ব্যাপারে আগ্রহ দেখাননি।
মূলত উইকেটরক্ষক হিসেবে আদনান আকমলের স্থলে সরফরাজ আহমেদকে দলভুক্ত করাতেই খেপেছেন হোয়াটমোর। হোয়াটমোরের ইচ্ছা ছিল দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজে আদনান আকমলই উইকেটের পেছনে গ্লাভস পরে মাঠে থাকবেন। কিন্তু নির্বাচকদের পছন্দ ছিল সরফরাজ আহমেদ। আদনান আকমলের পাশাপাশি পেসার রাহাত আলীকে দলভুক্ত না করার কারণেও হোয়াটমোর প্রকাশ করেছেন নিজের অসন্তুষ্টি।
সাম্প্রতিক সময়ে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে পারফরম্যান্সের বিচারে আদনান আকমলেরই দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট স্কোয়াডে জায়গা পাওয়ার সম্ভাবনাটা বেশি ছিল বলে জানিয়েছে ‘দ্য নেশন’। কিন্তু সরফরাজ আদনানের তুলনায় পারফরম্যান্সে পিছিয়ে থেকেও কেবল নির্বাচকদের পছন্দনীয় হওয়ার কারণেই দলে ঢুকে গেলেন। ‘দ্য নেশন’ পুরো ব্যাপারটিকে আদনান আকমলের প্রতি নির্বাচকদের ‘অবিচার’ হিসেবেও অভিহিত করেছে।
সরফরাজ আহমেদ ভালো খেলোয়াড় হলেও আন্তর্জাতিক অঙ্গনে তাঁর পারফরম্যান্স বেশ হতাশা জাগানিয়া। সে তুলনায় আদনান আকমল আন্তর্জাতিক অঙ্গনে অনেক বেশি স্বাচ্ছন্দ্য। আদনান-সরফরাজকে নিয়ে দ্বন্দ্বের অবসান না হওয়ায় হোয়াটমোর চূড়ান্ত দল ঘোষণার সময় আর থাকেননি।
কেবল সরফরাজ আহমেদের অন্তর্ভুক্তিতেই হোয়াটমোর বিরক্ত নন, তিনি বিরক্ত সার্বিক দল নিয়েই। হোয়াটমোর আদনান আকমল ও রাহাত আলীর পাশাপাশি চেয়েছিলেন ব্যাটসম্যান উমর আমিন, আলরাউন্ডার আসাদ আলী ও ফাস্ট বোলার তানভীর আহমেদকে। কিন্তু হোয়াটমোরের কথা না শুনে নির্বাচকেরা অন্তর্ভুক্ত করেন ব্যাটসম্যান ফয়সাল ইকবাল, বাঁহাতি স্পিনার আবদুর রেহমানকে। দক্ষিণ আফ্রিকার কন্ডিশনে পেসার কমিয়ে বাঁহাতি স্পিনার আবদুর রেহমানের অন্তর্ভুক্তিও হোয়াটমোরের ক্ষোভের কারণ হয়েছে।

No comments

Powered by Blogger.