ড্রোন হামলায় পাকিস্তানে নিহত ৬

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপজাতি অধ্যুষিত এলাকা উত্তর ওয়াজিরিস্তানে যুক্তরাষ্ট্রের ড্রোন (চালকবিহীন বিমান) হামলায় ছয়জন নিহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার এ হামলা চালানো হয়। তাদের দাবি, নিহত ব্যক্তিরা সবাই জঙ্গি।
এ নিয়ে গত এক সপ্তাহে পাকিস্তানে পাঁচ দফা ড্রোন হামলা চালাল যুক্তরাষ্ট্র। আর চলতি মাসে এ নিয়ে ড্রোন হামলায় ৩৬ জন মারা গেছে।
আফগান সীমান্তবর্তী উত্তর ওয়াজিরিস্তানের রাজধানী মিরানশাহ থেকে ৩৫ কিলোমিটার পূর্বে মির আলী শহরের হেসোখেল গ্রামে দুই দফায় ড্রোন হামলা চালায় যুক্তরাষ্ট্র। উত্তর ওয়াজিরিস্তান তালেবান ও আল-কায়েদাপন্থী জঙ্গিদের শক্ত ঘাঁটি হিসেবে বেশ পরিচিত।
পাকিস্তানি নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, দুটি বাড়ি ও একটি মোটরবাইক লক্ষ্য করে ড্রোন থেকে চারটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। বাড়িতে চালানো হামলায় দুজন ও মোটরবাইকে চালানো হামলায় অপর দুজন নিহত হয়।
স্থানীয় এ ব্যক্তি জানান, ক্ষত-বিক্ষত মৃতদেহ সরিয়ে নিতে দেখা গেছে। হামলায় বাড়িটি সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। নিহত ব্যক্তিদের শরীরও ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে। মিরানশাহর একজন নিরাপত্তা কর্মকর্তা সংবাদ মাধ্যম এএফপিকে জানান, হামলার সময় ছয়টি ড্রোন আকাশে উড়তে দেখা গেছে।
পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের একজন নিরাপত্তা কর্মকর্তা হামলার ঘটনা নিশ্চিত করেছেন। তবে তিনি নিহত ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত কিছু বলেননি। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.