দাফনের প্রতিবাদে গলাচিপায় মিছিল- দুই খুনীর লাশ

নিজস্ব সংবাদদাতা, গলাচিপা, ২৯ জানুয়ারি ফাঁসি কার্যকর হওয়া বঙ্গবন্ধুর দুই খুনী মেজর (অব) ল্যান্সার মহিউদ্দিন ও লে. কর্নেল (অব) আর্টিলারি মহিউদ্দিনের নিজ নিজ গ্রামে লাশ দাফনের প্রতিবাদে বৃহস্পতিবারও এলাকায় মিছিল সমাবেশ অব্যাহত ছিল।
বৃহস্পতিবার রাতে নেতাগ্রাম ও বাহেরচর বাজারে দফায় দফায় মিছিল হয়েছে। শুক্রবারেও মিছিল হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীরা ছাড়াও বিুব্ধ গ্রামবাসী এসব মিছিল সমাবেশে যোগ দেয়। রাঙ্গাবালী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এ্যাডভোকেট আবুল কালাম আজাদ জানান, কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দুই খুনীর লাশ দাফনের সময়ে যেমন আমরা প্রতিবাদ জানিয়েছি; এখনও সেভাবে প্রতিবাদ জানাচ্ছি। খুনীদের লাশ আমরা এলাকা থেকে অন্যত্র অপসারণের দাবি করছি। অন্যথায় এলাকাবাসীকে সাথে নিয়ে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।
এদিকে খুনীদের ফাঁসি কার্যকর হওয়ায় গলাচিপা উপজেলার বিভিন্ন মসজিদে শুক্রবার জুমা নামাজ শেষে শোকরানা মোনাজাত করা হয়। এ সময়ে '৭৫ সালে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রম্নহের মাগফেরাত কামনাও করা হয়। বাহেরচর বন্দর জামে মসজিদ, পশুরী বুনিয়া জামে মসজিদ, খালগোড়া জামে মসজিদ, নেতাগ্রাম জামে মসজিদ ও কাচিয়াকুনিয়া জামে মসজিদসহ উপজেলার অধিকাংশ মসজিদে দোয়া খায়ের ও মিষ্টি বিতরণ করা হয়। সাধারণ মানুষও শুক্রবার সারাদিন মিষ্টি বিতরণ করেছে।

No comments

Powered by Blogger.