জাবেদের জয়ের পাল্লা ভারি, প্রচারে নিষ্প্রাণ উজ্জ্বল- চট্টগ্রাম ১২ উপনির্বাচন by বিকাশ চৌধুরী

আনোয়ারা থেকে ফিরে ॥ চট্টগ্রাম-১২ আনোয়ারা উপনির্বাচনের (আংশিক পটিয়া) বাকি আর মাত্র ৪ দিন। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক সাংসদ ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আখতারুজ্জামান চৌধুরী বাবুর ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদের জয়ের পাল্লা ভারি।
নৌকা প্রতীক নিয়ে জাবেদ ভোটারদের দ্বারেদ্বারে ঘুরে বেড়াচ্ছেন। নির্বাচনে একমাত্র প্রতিদ্বন্দ্বী গণফোরামের মনোনীত প্রার্থী উজ্জ্বল ভৌমিকের প্রচারে যেন প্রাণ নেই। অন্যদিকে, নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা জালাল উদ্দিন আহমেদের হাইকোর্টের দেয়া রায় স্থগিত হওয়ায় বিপাকে পড়েছেন বিএনপিপন্থীরা।
উপনির্বাচনে পশ্চিম পটিয়ার ৫ ইউনিয়নের ভোটারই প্রার্থী জয়ের মুখ্য ভূমিকা পালন করবে। যুগে যুগে চট্টগ্রাম-১২ নির্বাচনী এলাকা জুলধা, চরলক্ষ্যা, বড়উঠান, চরপাথরঘাটা ও শিকলবাহা ইউনিয়নের ভোটাররা ত্রিমুখী শাসনের যাঁতাকলে পিষ্ট। ৫ ইউনিয়নকে সিটি কর্পোরেশনভুক্ত করার জন্য সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন উদ্যোগ নিলেও নানা কারণে সম্ভব হয়নি। উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ আনোয়ারাকে পর্যটন নগরী, পিতার অসম্পন্ন কাজ সম্পন্ন ও পশ্চিম পটিয়াকে একটি আলাদা উপজেলা করার প্রতিশ্রুতি দিয়ে নৌকা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান। প্রয়োজনে জাবেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা চাইবেন বলে জানান। শনিবার পশ্চিম পটিয়ায় নির্বাচনী একাধিক পথসভায় জাবেদ এ ঘোষণা দেন।
এদিকে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চট্টগ্রাম-১২ উপ-নির্বাচনে ৯০টি ভোট কেন্দ্র। ৬২৫টি বুথ, ১ হাজার ৯৯৫ জন পোলিং অফিসার নির্বাচনের দিন দায়িত্ব পালন করবেন। ইতোমধ্যে প্রশিক্ষণসহ তাঁদের সম্ভাব্য সব রকমের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামী ১৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এ আসনে মোট ভোটার ২ লাখ ৫০ হাজার ৩১৫ জন।
সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, আমি কথা নয় কাজে বিশ্বাসী। আমার পিতার (আখতারুজ্জামান) আদর্শে আনোয়ারা ও পশ্চিম পটিয়ার জনগণের ভাগোন্নয়নে কাজ করে যাব। সন্ত্রাস, দুর্নীতি, অন্যায়, অবিচারকে কিছুতেই মেনে নেব না। আমার বাবাকে আপনারা যেভাবে কাছে পেয়েছেন সেভাবেই আমাকেও পাবেন। অপরদিকে গণফোরাম মনোনীত উদীয়মান সূর্য মার্কার প্রার্থী উজ্জ্বল ভৌমিকের প্রচার চোখে না পড়লেও তিনি মুঠোফোনে জানান, তিনি নির্বাচিত হলে আনোয়ারা ও অবহেলিত পশ্চিম পটিয়াকে উপ-শহরে রূপান্তর করবেন।

No comments

Powered by Blogger.