হিটলারের ১০টি দাঁত ফিলিং করা ছিল

হিটলারের দাঁতের অবস্থা ভাল ছিল না। তাঁর ১০টি দাঁতে ফিলিং করা ছিল। তাঁর দাঁতের অবস্থা ছিল খুব খারাপ। মাড়িতে ছিল ফোঁড়া। ঐ ফোঁড়া থেকে পুঁজ বের হতো। তাঁর মুখ থেকে বের হতো দুর্গন্ধ! সম্প্রতি প্রকাশিত এক খবর থেকে এসব তথ্য জানা যায়।
মেনেভান ডিপ্রেম হেনন নামের এক লেখক হিটলারের দাঁতের ব্যাপারে একটি বই লিখেছেন। বইটির নাম 'ডেনটিস্ট অব দ্য ডেভিল'। হিটলারের ব্যক্তিগত দাঁতের ডাক্তারের কাছ থেকে বিভিন্ন তথ্য জোগাড় করে তিনি এই বইটি লেখেন। হিটলারের ঐ দনত্ম চিকিৎসকের নাম জোহানেস বস্নাচেখ। বইটিতে হিটলারের দাঁতের ব্যাপারে নানা তথ্য রয়েছে। হিটলারের দাঁতের রম্নট ক্যানেল করার জন্য ঐ দনত্ম চিকিৎসককে হিটলারের পেছনে আট দিন ঘুরতে হয়েছে। দাঁতের ঐসব চিকিৎসায় ব্যথার ভয়ে হিটলার পারতপৰে চিকিৎসকের ধারে-কাছে ঘেঁষতেন না।
হিটলার সম্পর্কে অনেক গবেষণা হয়েছে। তাঁর সম্পর্কে অনেক তথ্য পাওয়া গেছে। বিশ্বের দানবসদৃশ এই মানুষটি বিশ্বশানত্মির ওপর দাঁত বসিয়ে তাকে ৰতবিৰত করতে চেয়েছিলেন। সেই ব্যক্তির দাঁতগুলো কতখানি দুর্বল, নড়বড়ে এবং দুর্গন্ধময় ছিল সে তথ্য মানুষ এখন জানতে পারছে। মানুষের সুখ-শানত্মিকে বিঘি্নত করার চেষ্টা যেই করম্নক, সে দানবই হোক আর দানবরূপী মানবই হোক_ সে যে আসলেই দুর্বল, ভীতু, কাপুরম্নষ হয় এটা প্রমাণিত সত্য। যত বড় দানবই হোক, বা শক্তিধর হোক একবার সমবেতভাবে তার বিরম্নদ্ধে রম্নখে দাঁড়ালেই সে যে কুপোকাত হবে সেটা বলাই বাহুল্য। হিটলারের ঔদ্ধত্যের বিরম্নদ্ধে মিত্রশক্তি সমবেতভাবে দাঁড়িয়ে দাঁতসুদ্ধ গোটা মানুষটাকেই যে উপড়ে ফেলেছে তাতে এটাই প্রমাণ হয়।

No comments

Powered by Blogger.