এনটিভিতে নাটক ‘পথ ভুলে দেখা’ by কামরুজ্জামান মিলু

সাম্য ও ইপ্সিতা দুজনের জীবনের গতি ভিন্ন। একজন ভবঘুরে স্বভাবের ফটোগ্রাফার তো আরেকজন অনেকটা নি:সঙ্গ-একাকী জীবন যাপন করে আসছেন। কোন এক যাত্রাপথে সাম্যর চোখের ফ্রেমে আটকা পড়ে ইপ্সিতা। ইপ্সিতা বয়সে একটু বড় হবে। তবুও কেন যেন সাম্য তার দিকে ছুটতে থাকে।

সাম্য নিজের গন্তব্য ভুলে গিয়ে ইপ্সিতাকে অনুসরণ করতে করতে- চট্টগ্রাম, ফয়ে’স লেক, কক্সবাজার গিয়ে পৌঁছায়।
কোন এক বিকেলে ইপ্সিতার ছবি তুলতে গেলে সাম্য ইপ্সিতার তোপের মুখে পড়ে। কিন্তু তার পিছু কিছুতেই ছাড়ে না। এতে ইপ্সিতা বিরক্ত, সে একা থাকতে চায় কিন্তু তার চোখ কি যেন খোঁজে। এই বিষয়টা তখনও দর্শকের কাছে রহস্য থেকে যায়।

এদিকে ইপ্সিতাকে ফলো করা নিয়ে ইপ্সিতা আর সাম্যের মধ্যে প্রায়ই ঝামেলা হতে থাকে। ইপ্সিতা বেশ কয়েকবার সাম্যকে অপমানও করে। কিন্তু নাছোড়বান্দা সাম্য ইপ্সিতার গল্প বলতে বাধ্য করে। এক পর্যায়ে সাম্য জানতে পারে, ইপ্সিতার স্বামী সেনাবাহিনীতে কর্মরত ছিলেন। কোন এক মিশনে সে মারা যায়। এরপর ঘটতে থাকে নানা ঘটনা। এরকমই এক গল্প নিয়েই নাটক ‘‘পথ ভুলে দেখা``।

ইভান রেহানের রচনা ও পরিচালনায় এ নাটকটি প্রচারিত হবে ১৬ সেপ্টেম্বর রাত ৯টায় এনটিভিতে। কক্সবাজার, ফয়েস লেক, ঢাকাসহ বিভিন্ন লোকেশনে শ্যুটিং হওয়া এ নাটকটিতে সাম্য চরিত্রে কল্যাণ ও ইপ্সিতা চরিত্রে অভিনয় করেছেন অর্পণা। আর বিশেষ একটি চরিত্রে
অভিনয় করেছেন র‌্যাম্পের মডেল আসিফ খান।

No comments

Powered by Blogger.