বিদ্রোহ ঠেকাতেই মন্ত্রিসভার সম্প্রসারণ: মির্জা ফখরুল

ক্ষমতাসীন মহাজোটের মধ্যকার বিদ্রোহ ঠেকাতেই মন্ত্রিসভার সম্প্রসারণ করা হয়েছে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘এটি হচ্ছে একটি সান্ত্বনা পুরস্কার, যাতে মহাজোটে কোনো বিদ্রোহ না হয়, তার চেষ্টা।’


গতকাল বৃহস্পতিবার মন্ত্রিসভার সম্প্রসারণ বিষয়ে সাংবাদিকদের কাছে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিএনপির মুখপাত্র।
মহাজোট সরকারের শেষ সময়ে মন্ত্রিসভা সম্প্রসারণের পদক্ষেপকে ‘অ্যান্টিবায়োটিক ও কোরামিন দিয়ে সরকারকে বাঁচিয়ে রাখার শেষ চেষ্টা’ বলে মন্তব্য করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব। তিনি বলেন, এভাবে শেষ মুহূর্তে সব সরকার বাঁচার শেষ চেষ্টা করে। কিন্তু সব দিক থেকে এই সরকারের যে দুরবস্থা, তাতে কোনো অ্যান্টিবায়োটিক ও কোরামিনেই কাজ হবে না। তারা জনগণের আস্থা হারিয়েছে। তাদের পতন এখন সময়ের ব্যাপার মাত্র।
আগাম নির্বাচনের বিষয়ে মির্জা ফখরুল বলেন, ‘আগাম নির্বাচনের অপচেষ্টা সরকার করতে পারে। কিন্তু তাতে কোনো লাভ হবে না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থা ছাড়া দেশের মানুষ কোনো নির্বাচন মেনে নেবে না।’
ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাত্রদলের নেতা- কর্মীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছেন দাবি করে ওই দুই উপাচার্যের পদত্যাগ দাবি করেন মির্জা ফখরুল।
এর আগে ছাত্রদলের নবনির্বাচিত কমিটির সদস্যদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মির্জা ফখরুল। ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নতুন কমিটির নেতারাও শ্রদ্ধা নিবেদন করেন।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, যুগ্মমহাসচিব আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.