চ্যানেল না দেওয়ার ক্ষোভে চোর বলছেন

বেসরকারি টেলিভিশন চ্যানেলের ‘টক শো’গুলোতে তাঁর সরকারের যে সমালোচনা করা হয় এর জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে চ্যানেলের অনুমতি দিয়েছেন। সেখানে বসে এমন লোকেরা সরকারের বিরুদ্ধে কথা বলেন, তাদের কেউ কেউ চ্যানেল চেয়েছিলেন।


আমরা দিতে পারিনি। এই ক্ষোভটা মেটানোর জন্য আমাদের চোর বলেন এবং জনগণকে চোর বলার জন্য আহ্বান করেন। উনি তো মুরব্বি মানুষ। আমি যদি বলি, উনি মিডিয়া হাউজ খুলবেন টাকা পাবেন কই। তিনি কী চুরি করবেন?’
আজ শনিবার গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।
সাবেক আমলাদের অনেকে টক শোতে সরকারের সমালোচনা করেন। এই বিষয়ে শেখ হাসিনা বলেন, এক-এগারোর সময় উপদেষ্টা হওয়ার জন্য অনেকে প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা—ডিজিএফআইয়ের কাছে ধরনা দিয়েছেন। অনেকে ১৯৯৬ সালের পর আওয়ামী লীগ সরকারের অধীনে কাজ করেছেন। তাদের সবাইকেই চেনা আছে। এখন তারা এই সরকারকে পথ দেখায়।
প্রধানমন্ত্রীর বক্তব্যের পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ইংল্যান্ডে মন্ত্রী নিয়োগের প্রক্রিয়া তুলে ধরেন। তিনি বলেন, সেখানেও প্রধানমন্ত্রীর দেওয়া তালিকা ধরে মন্ত্রী পরিষদ সচিব মন্ত্রীদের ডাকেন। মন্ত্রীরা পরে লিখিত শপথ পড়েন। সংসদীয় গণতন্ত্রে সারা বিশ্বেই মন্ত্রীদের শপথের জন্য মন্ত্রীপরিষদ সচিব ডেকে থাকে।
বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, ইউসুফ হোসেন হুমায়ুন, কাজী জাফর উল্যাহ, আখতারুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির প্রায় ৭০ জন সদস্য উপস্থিত ছিলেন। তবে বৈঠকে দুই সভাপতিমন্ডলীর সদস্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বাদ পড়া সাহারা খাতুন ও রেল মন্ত্রণালয় থেকে বাদ পড়া ওবায়দুল কাদের অংশ নেননি।

No comments

Powered by Blogger.