'ইনোসেন্স অব মুসলিমস'র নির্মাতা আটক

'ইনোসেন্স অব মুসলিমস' নামের চলচ্চিত্রের নির্মাতা নাকুলা বাসেলে নাকুলাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। গত শুক্রবার মধ্যরাতের পর ক্যালিফোর্নিয়ার বাসভবন থেকে এই ইসরায়েলি আমেরিকানকে আটক করা হয়।
লস অ্যাঞ্জেলেস টাইমস গতকাল শনিবার জানায়,


বাসেলের বাড়ির সামনে থেকে টুপি পরিহিত, মুখে তোয়ালে জড়ানো এক ব্যক্তিকে অপেক্ষমাণ গাড়িতে তোলা হয়। গণমাধ্যমের ধারণা, এই ব্যক্তিই বাসেলে। লস অ্যাঞ্জেলেস কাউন্টি শেরিফের (পুলিশ প্রধান) সহকারীরা তাকে আটক করে। এ ব্যাপারে দপ্তরের মুখপাত্র স্টিভ হোয়াইটমোর এনবিসি ফোর চ্যানেলকে বলেন, কেন্দ্রীয় বিচার বিভাগের কর্মকর্তাদের বাসেলেকে আটকে সহায়তা করেন শেরিফের সহকারীরা। তাকে কেরিটোস এলাকায় অবস্থিত শেরিফের সাব-স্টেশনে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হয়েছে। তবে হোয়াইটমোর জানান, বিষয়টিকে গ্রেপ্তার বা আটক হিসেবে দেখার কোনো সুযোগ নেই।
লস অ্যাঞ্জেলেস টাইমস জানায়, ধারণা করা হচ্ছে_এই ব্যক্তি স্যাম বাসেলে নাম ব্যবহার করে ছবি নির্মাণ করেন। এর আগে স্যাম বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস ও ওয়াল স্ট্রিট জার্নালে ফোন করে নিজেকে ইনোসেন্স অব মুসলিমসের নির্মাতা বলে দাবি করেন। তাঁর বিরুদ্ধে এরই মধ্যে ব্যাংক জালিয়াতির অভিযোগ রয়েছে। গত শুক্রবার মার্কিন আদালতের মুখপাত্র কারেন রেডমন্ড বলেন, ইন্টারনেটে ভিডিওটি ছড়িয়ে দেওয়ার মাধ্যমে বাসেলে আইন ভেঙেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। সূত্র : লস অ্যাঞ্জেলেস টাইমস।

No comments

Powered by Blogger.