পড়তে পারেন ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট

পারদানা কলেজ অব মালয়েশিয়ার শিক্ষা কার্যক্রমে যুক্ত হলো আরেকটি নতুন প্রোগ্রাম ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট। এখন থেকে পারদানা কলেজের শিক্ষার্থীরা ডিপ্লোমা কোর্সে পড়াশোনা করতে পারবে। পারদানা কলেজের ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট, মালয়েশিয়ান সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্বীকৃত (অঢ়ঢ়ৎড়াধষ ঈড়ফব অ ৪৮৮৪৫ ০৮/২০১১) । মালয়েশিয়ার টঈঝও বিশ্ববিদ্যালয় এই উরঢ়ষড়সধ প্রদান করে থাকে।


শিক্ষার্থীরা বাংলাদেশে পারদানা কলেজে পড়াশোনা করেই এই ডিগ্রী নিতে পারবে। ডিপ্লোমা ইন ম্যানেজমেন্টে সম্মান করা শিক্ষার্থীরা সরাসরি বিবিএ প্রোগ্রামের ২য় বর্ষে ভর্তি হতে পারবে। টঈঝও বিশ্ববিদ্যালয় হচ্ছে মালয়েশিয়ান সরকার কর্তৃক স্বীকৃত ও পুরস্কারপ্রাপ্ত বেসরকারী বিশ্ববিদ্যালয়।
পারদানা কলেজ হচ্ছে টঈঝও-এর একটি অঙ্গ সংগঠন। পারদানার এই কার্যক্রমের সঙ্গে বিদেশের বিভিন্ন বিখ্যাত বিশ্ববিদ্যালয়ও সহযোগিতা করে আসছে। বর্তমানে পারদানার সহস্রাধিক শিক্ষার্থী তাদের গ্র্যাজুয়েশন সম্পন্ন করেছে বিদেশের বিভিন্ন বিখ্যাত বিশ্ববিদ্যালয় হতে। এছাড়া প্রায় তিন শ’ শিক্ষার্থী পারদানার শিক্ষা কার্যক্রম শেষ করে গ্র্যাজুয়েশন সম্পন্নের লক্ষ্যে বিদেশে অবস্থান করছে। এসএসসি বা ও-লেভেল পর ২ বছর মেয়াদী এ কোর্স। ডিপ্লোমা ইন ম্যানেজমেন্ট পাস করে শিক্ষার্থীরা সরাসরি বিবিএ প্রোগ্রামের ২য় বর্ষে ভর্তি হতে পারবে টঈঝও মালয়েশিয়াসহ জড়নবৎঃ এৎফড়হ টহরাবৎংরঃু (ইবংঃ গড়ফবৎহ টহরাবৎংরঃু রহ ঃযব টক ২০০৯) অথবা নর্থ আম্ব্রিয়া বিশ্ববিদ্যালয়, টক ভর্তি হওয়ার যোগ্যতা: ও-লেভেলের ৩ বিষয়ে ঈ অথবা এসএসসি জিপিএ ২.৫০। কোর্সের সময় ২ বছর।
যোগাযোগ: ০১৮৯২৪৯৮২৪, ০১৮১৭-১৪১৭৭৭।
নূর আলম ভূইয়া

No comments

Powered by Blogger.