বিকেএমইএ নির্বাচন অনুষ্ঠিত, গণনা চলছে

ঢাকা ও নারায়ণগঞ্জে শনিবার উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে নিট গার্মেন্টস মালিকদের সংগঠন বিকেএমইএর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ সংগঠনের নতুন নেতা নির্বাচনের জন্য সাড়ে ৯১ শতাংশ উদ্যোক্তা তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।


তবে বিকেলে ভোট গণনার সময় নির্বাচনের আইনশৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত পুলিশের ওপর শিবিরের হামলার ঘটনায় ভোট গণনা কার্যক্রম কিছুটা ব্যাহত হয়। ঢাকায় শান্তিপূণর্ভাবে শেষ হয়েছে দেশের নিট গার্মেন্টস মালিকদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশন (বিকেএমইএ) ২০১২-১৪০০-এর পরিচালনা পর্ষদের নির্বাচনের ভোটগ্রহণ। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ ভোটগ্রহণ চলে। ঢাকার বাংলামোটর এলাকায় প্ল্যানার্স টাওয়ারে বিকেএমইএর কার্যালয়ে এ ভোটগ্রহণ হয়।
জানা যায়, ঢাকা ও চট্টগ্রামের মোট ২৫২টি ভোটের মধ্যে ভোট পড়েছে ২৩৭টি। ২০টি ভোট কাস্ট হয়নি। ঢাকায় ভোট গণনার পরে চূড়ান্ত ফলাফলের জন্য ভোট বাক্স নারায়ণগঞ্জে পাঠানো হবে। সেখানে চূড়ান্তভাবে ভোট গণনার পরে প্রধান নির্বাচন কর্মকর্তা ফলাফল ঘোষণা করবেন।
সকাল থেকে উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ঢাকা ও নারায়ণগঞ্জে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকে ভোট কেন্দ্রে ভোটারা আসা মাত্র তাদের কাছে ছুটে যান প্রার্থী ও তাঁদের লোকজন। তাঁরা সেখানে নানা রঙের টি-শার্ট, গলায় ব্যাজ ও প্রার্থীদের প্যানেলের ছবি সংবলিত কার্ড নিয়ে প্রচার চালায়। তবে সুষ্ঠু ও সুন্দরভাবেই ভোটগ্রহণ হয়েছে বলে জানিয়েছেন নির্বাচনের দায়িত্বে থাকা কর্মকর্তারা।
অপরদিকে, নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেও জানিয়েছেন দুটি প্যানেলের প্রার্থীরাও। ভোটকেন্দ্রের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, দেশের নিটওয়্যার প্রস্তুতকারক ও রফতানিকারকদের সংগঠন বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স এ্যান্ড এক্সপোর্টার্স এ্যাসোসিয়েশন (বিকেএমইএ) নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে শুরু হয়ে নারায়ণগঞ্জ ক্লাব কমিউনিটি সেন্টারের ভোটকেন্দ্রে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষ হয়। তবে বিকেএমইএ ভোটকেন্দ্র ভোটগ্রহণ চলাকালে নারায়ণগঞ্জ ক্লাব অবস্থান করছিল শামীম ওসমানের অনুগত লোকজন। নির্বাচনে অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। বিকেল ৫টা থেকে ভোট গণনা শুরু করে নির্বাচন পরিচালনা বোর্ড। নির্বাচনে বিকেএমইএ বর্তমান সভাপতি সেলিম ওসমানের নেতৃত্বাধীন সম্মিলিত নিট পরিষদ এবং বিকেএমইএ তিন মেয়াদের সাবেক সভাপতি ফজলুল হকের নেতৃত্বাধীন প্যানেল প্রগ্রেসিভ নিট এলায়েন্স প্রতিদ্বন্দ্বিতা করছে।
নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য প্রবীর কুমার সাহা জানান, সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষ হয়েছে। নির্বাচনে ৬৫২ জন ভোটারের মধ্যে নারায়ণগঞ্জ ক্লাবে ও ঢাকায় বিকেএমইএ অফিসে ৫শ’ ৯৮ জন ভোটার তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। মোট ৯১ দশমিক ৫০ শতাংশ ভোট কাস্ট হয়েছে। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে বিকেল ৫টায় প্রার্থীদের উপস্থিতিতে থেকে ভোট গণনা শুরু হয়। ভোট গণনা শেষে নারায়ণগঞ্জ ও ঢাকা ভোটকেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল পেয়ে চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।
এদিকে ফলাফলের জন্য প্রতিদ্বন্দ্বী দুটি প্যানেলের প্রার্থীদের সমর্থকরা ভোটকেন্দ্র নারায়ণগঞ্জ ক্লাবের আশপাশে অবস্থান নিয়েছেন। তাঁরা ফলাফলের অপেক্ষায় রয়েছেন। ভোটকেন্দ্রের নিরাপত্তা র‌্যাব ও পুলিশের পাশাপাশি বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছে।
ভোটগ্রহণ শেষে সম্মিলিত নিট পরিষদ নেতা ও বর্তমান সভাপতি সেলিম ওসমান বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। গণনা শেষে ফলাফল যাই হোক না কেন তা মেনে নিয়ে বিকেএমইএর উন্নয়নে এক সঙ্গে কাজ করব।
অন্যদিকে প্রগ্রেসিভ নিট এ্যালায়েন্স প্যানেল নেতা ও সাবেক সভাপতি ফজলুল হক বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হয়েছে। ভোটাররা তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। বিকেএমইএ পরিবারের মতো। ফল যাই হোক আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করব।
প্রসঙ্গত, সারাদেশে নিটওয়্যার প্রস্তুতকারক ও রফতানিকারক ব্যবসায়ীদের মধ্যে ভোটার রয়েছেন ৬শ’ ৫২ জন।

No comments

Powered by Blogger.