বিদ্যাকে হারিয়ে শীর্ষে মল্লিকা!

ছরের সব সেরার খেতাব যখন ছুটছে ‘ডার্টি’খ্যাত বিদ্যা বালানের পেছনে। তখনই একটি সেরা খেতাব ছুটে গেল বিদ্যার হাত থেকে। তা-ও যদি তা ছুটে ঐশ্বরিয়া, কারিনা কিংবা ক্যাটরিনার কাছে যেত তাহলে হয়ত মানা যেত। কিন্তু মল্লিকা শেরাওয়াত এই রেসে হারিয়ে দিল বিদ্যাকে!
বিদ্যা বালানকে পেছনে ফেলে ‘সেরা আবেদনময়ী নিরামিষভোজী’র খেতাব এ বছর জিতে নিলেন ‘জালেবি বাই’ মল্লিকা।

প্রতিবছর ভারতের প্রাণী অধিকার সংরক্ষণ বিষয়ক সংস্থ ‘পেটা’ বলিউডের একজন আলোচিত নিরামিষভোজী অভিনেত্রীকে সম্মানিত করেন। এই সম্মাননা পাওয়ার পর সেই তারকা ‘পেটা’র সঙ্গে প্রাণী অধিকার সংরক্ষণে বিভিন্ন ক্যাম্পেইনে অংশ নেন।


বিদ্যার ‘কাহানি’ মুক্তির অপেক্ষায় আছে। এর প্রচারণার জন্য বিভিন্ন ধরনের ক্যাম্পেইনে অংশগ্রহণ করছেন বিদ্যা, এর পাশাপাশি তিনি একজন নিরামিষভোজীও আর বিদ্যার ২০১১ সালের সাফল্যের কথা তো বারবার বলার প্রয়োজনই পড়ে না। তাই সবাই ভেবেছিল, এ বছরের ‘সেরা আবেদনময়ী নিরামিষভোজী’র সম্মাননাটি বিদ্যার ঝুরিতেই যাবে। কিন্তু সবার ভাবনা থেকে ‘পেটা’র ভাবনা একদমই আলাদা প্রমাণিত হলো। বিদ্যা নয়, ‘পেটা’ দৃষ্টিতে ‘সেরা’ মল্লিকা।

অন্যদিকে, ‘সেরা সুদর্শন নিরামিষভোজী’র টাইটেলেও আছে আরেক চমক। এই প্রথম বলিউড থেকে সরে গিয়ে দক্ষিণে মুখ করলো ‘পেটা’। বিশ্ব মাত করা ‘কোলাভেরি ডি’ গায়ক ও দক্ষিণী তারকা ধানুশ জিতে নিলেন ‘সেরা সুদর্শন নিরামিষভোজী’র খেতাবটি। ধানুশ এই খেতাব পাওয়ার পরে অনুভূতি প্রকাশ করে বলেন, “আমি নিজেকে সুদর্শন ছাড়া অন্য যেকোনো কিছু বলতে রাজি আছি। কিন্তু, সুদর্শন? এটা আমি মানতে নারাজ। তবে, সবাই যদি আমাকে এটা ভেবে খুশি হন, তাহলে আর আমার দ্বিমত করে কী হবে?”

No comments

Powered by Blogger.