মিরপুরে বাড়ির মালিক হত্যা-গা ঢাকা দিয়েছে বখাটেরা ভাড়াটে দম্পতি রিমান্ডে

রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগে বাড়ির মালিক কাজী জিয়া হায়দারকে ভাড়াটে খুনিরাই হত্যা করেছে, এ তথ্য পেয়েছে পুলিশ। পুলিশ জানিয়েছে, এই খুনের ঘটনায় প্রধান সন্দেহভাজন স্থানীয় বখাটে যুবকদের সবাই গা ঢাকা দিয়েছে। তাই তাদের গ্রেপ্তার করা যাচ্ছে না।
এদিকে এই হত্যার ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার হওয়া ভাড়াটে আবদুল মজিদ ও স্ত্রী রূপা আক্তারকে গতকাল সোমবার ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালতে হাজির করা হয়। পুলিশ তাঁদের ১০ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত মজিদের তিন দিন ও তাঁর স্ত্রী রূপার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) ইয়াছিন গাজী প্রথম আলোকে বলেন, প্রাথমিক তদন্তে তিনি জানতে পেরেছেন, জুয়ার আসরে বাধা দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় বখাটেদের সঙ্গে কাজী জিয়া হায়দারের বিরোধের সৃষ্টি হয়। এর জেরে বিভিন্ন সময় এলাকায় বখাটে হিসেবে পরিচিত জুয়েল, সেলিম, সাইফুল, নজরুলসহ আরও কয়েকজন জিয়া ও তাঁর পরিবারের সদস্যদের হুমকি-ধমকি দিয়েছে। তাঁরা জিয়ার মেয়েদের অপহরণের হুমকি দিয়ে পাঁচ লাখ টাক চাঁদাও দাবি করেছিল। তিনি বলেন, ওই বখাটেরা এই খুনের পরিকল্পনা করলেও ঘটনা ঘটিয়েছে ভাড়াটে সন্ত্রাসীরা।
তদন্ত কর্মকর্তা বলেন, ঘটনার পর থেকে স্থানীয় ওই যুবকেরা গা ঢাকা দিয়েছে। তিনি বলেন, গ্রেপ্তারের পর প্রাথমিকভাবে মজিদ ও রূপার কাছ থেকে এ ঘটনায় জড়িতদের ব্যাপারে কিছু তথ্য ও নাম পাওয়া গেছে।
গত শনিবার দুপুরে মধ্য পীরেরবাগে বাসায় ঢুকে স্ত্রী-সন্তানের সামনে দুর্বৃত্তরা গুলি করে জিয়া হায়দারকে হত্যা করে। বাড়ির নিচতলার ভাড়াটে টেক্সিক্যাবচালক আবদুল মজিদের বাসায় জুয়ার আসরে বাধা দেওয়ায় তাঁকে খুন করা হয়েছে বলে পরিবারের অভিযোগ।
এ ঘটনায় নিহত জিয়ার স্ত্রী সেলিনা আজমী বাদী হয়ে মিরপুর থানায় মামলা দায়ের করেন।

No comments

Powered by Blogger.