২৪ ও ২৫ সেপ্টেম্বর লন্ডনে বাংলাদেশি পণ্যের বাণিজ্য মেলা

আগামী ২৪ ও ২৫ সেপ্টেম্বর যুক্তরাজ্যের পূর্ব লন্ডনের ওয়াটার লিলিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশি পণ্যের বাণিজ্য মেলা ‘বাংলাদেশ এক্সপো-২০১১’। যুক্তরাজ্যভিক্তিক প্রতিষ্ঠান বাংলাদেশ এক্সপোজিশন লিমিটেড প্রথমবারের মতো এ মেলার আয়োজন করছে।
বাংলাদেশ এক্সপো-২০১১-এর ইভেন্ট কো-অর্ডিনেটর ইকবাল ফেরদৌস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুই দিনব্যাপী এ মেলায় বাংলাদেশি বিভিন্ন পণ্য ও সেবা প্রতিষ্ঠানের ৮১টি স্টল ও ছয়টি প্যাভেলিয়ন থাকবে। এসব পণ্য ও সেবাপ্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ফ্যাশন হাউস, আবাসন প্রতিষ্ঠান, ব্যাংক, বিমা, পর্যটন ও সেবাধর্মী প্রতিষ্ঠান।
এ ছাড়া মেলার পাশাপাশি বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য, শিল্প-সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য ও পর্যটন সম্ভাবনাকে তুলে ধরে ফ্যাশন শো, নাচ-গান ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। মেলায় প্রাকৃতিক সপ্তাশ্চর্য নির্বাচনে বাংলাদেশের সুন্দরবনের পক্ষে ভোট চাওয়া হবে এবং প্রচার চালানো হবে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে।
বাংলাদেশ এক্সপো-২০১১-তে যুক্তরাজ্যে বসবাসরত প্রায় ৫০ হাজার দর্শনার্থীর সমাগম হবে বলে আয়োজকদের পক্ষ থেকে আশা করা হচ্ছে।
এক্সপোতে চ্যারিটি পার্টনার হিসেবে রয়েছে যুক্তরাজ্যভিত্তিক সেবা সংগঠন পেইন্টেড চিলড্রেন এবং মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে এটিএন বাংলা।
এক্সপোতে বাংলাদেশের যেকোনো প্রতিষ্ঠান অংশ নিতে পারবে। আগ্রহী প্রতিষ্ঠানকে ৩০ জুলাইয়ের মধ্যে নিবন্ধন করতে হবে।

No comments

Powered by Blogger.