মুখ খুললেন ক্রিস গেইল

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে চলমান দ্বন্দ্বে এত দিন মুখ বন্ধ করেই ছিলেন ক্রিস গেইল। আইপিএলে দুর্দান্ত পারফরমেন্স থাকা সত্ত্বেও উইন্ডিজ ক্রিকেটের দুর্যোগপূর্ণ মুহূর্তে তাঁকে দলে জায়গা দেননি নির্বাচকেরা। দীর্ঘদিনের নীরবতা ভেঙে অবশেষে মুখ খুললেন এই অলরাউন্ডার। জাতীয় দলের হয়ে খেলার প্রতি তাঁর কোনো আগ্রহ নেই, এ ধরনের কথাবার্তা একেবারেই উড়িয়ে দিয়েছেন তিনি। বরং অনেকবার আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে ফেরার ইচ্ছা প্রকাশ করলেও উইন্ডিজ ক্রিকেট বোর্ড তাঁকে কোনো সুযোগই দেয়নি বলে অভিযোগ করেছেন গেইল।
গতকাল এক বিবৃতির মাধ্যমে গেইল বলেছেন, ‘আমি এখন এমন একটা অবস্থায় এসে পৌঁছেছি, যেখানে আমাকে বলতে হচ্ছে যে যথেষ্ট হয়েছে। উইন্ডিজ ক্রিকেট বোর্ড আমাকে চায় না। আলাপ-আলোচনার নামে যা কিছু এ পর্যন্ত হয়েছে সবই ছিল প্রহসন। এত দিন পরে আমার এ তিক্ত উপলব্ধিটা হয়েছে। তারা সবাইকে দেখাতে চেয়েছে যে আমাকে দলে ফিরিয়ে নেওয়ার জন্য তারা খুবই আন্তরিক। আসলে সবকিছুই ছিল ওয়েস্ট ইন্ডিজের মানুষ ও দুনিয়ার অন্যান্য ক্রিকেট সংশ্লিষ্টদের বোকা বানানোর একটা প্রচেষ্টা।’
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজটিতে ও চলমান টেস্ট সিরিজে দলে সুযোগ পাননি দুটি ট্রিপল সেঞ্চুরির মালিক এ বাঁহাতি ব্যাটসম্যান। এবারের এ বিবৃতির পর তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারটা আরও অনিশ্চিত হয়ে পড়বে বলে মনে করছেন অনেকেই। তবে এত কিছুর পরও পুনরায় দলে ফেরার আশা ছাড়তে পারছেন না গেইল। তিনি বলেছেন, ‘সবকিছুর পরও আমি আশা করছি যে কখনো হয়তো বোর্ড কর্মকর্তাদের শুভবুদ্ধির উদয় ঘটবে। এবং অদূর ভবিষ্যতে আমি আবার আমার দেশের হয়ে খেলতে পারব। আমি খুব স্পষ্টভাবেই জানিয়ে দিতে চাই যে এখনই অবসরে যাওয়ার কোন পরিকল্পনা আমার নেই। আমি সব সময়ই ওয়েস্ট ইন্ডিজ বা জ্যামাইকার পক্ষ হয়ে খেলার জন্য প্রস্তুত আছি। যদিও কোনো কিছুই এখন আর আমার হাতে নেই।

No comments

Powered by Blogger.