ইংল্যান্ডের বিপক্ষে পূর্ণশক্তির ভারত

বীরেন্দর শেবাগ এখনো ফিট নন। তবে ইংল্যান্ড সফরে পূর্ণশক্তির ভারতীয় দল নিশ্চিত করতে ‘আনফিট’ এই বিধ্বংসী ব্যাটসম্যানকে দলে রেখেছেন ভারতীয় নির্বাচকেরা। ঝুঁকি এড়াতে অবশ্য শেবাগকে সফরের প্রথম দুই সপ্তাহ মাঠের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।
শেবাগ ছাড়াও ইনজুরি কাটিয়ে দলে ফেরার তালিকাটা বেশ দীর্ঘ—গৌতম গম্ভীর, যুবরাজ সিং, জহির খান ও শ্রীশান্ত। ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারায় ইংল্যান্ড সফরের চার ম্যাচের টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন মুরালি বিজয় ও বিরাট কোহলি। পার্থিব প্যাটেলকে দলের বাইরে পাঠিয়ে ‘রিজার্ভ’ উইকেটরক্ষক হিসেবে রাখা হয়েছে ঋদ্ধিমান সাহাকে। ১৫ জুলাই তিন দিনের ওয়ার্মআপ ম্যাচ দিয়ে শুরু ভারতের ইংল্যান্ড সফর। চার ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি ২১ জুলাই, লর্ডসে। সফরে ১টি টি-টোয়েন্টি ও ৫টি এক দিনের ম্যাচেও অংশ নেবে ভারত। ওয়েবসাইট।
টেস্ট দল: মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), গৌতম গম্ভীর, বীরেন্দর শেবাগ, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মণ, যুবরাজ সিং, সুরেশ রায়না, অভিনব মুকুন্দ, ঋদ্ধিমান সাহা, হরভজন সিং, অমিত মিশ্র, জহির খান, শ্রীশান্ত, মুনাফ প্যাটেল, ইশান্ত শর্মা ও প্রাভিন কুমার।

No comments

Powered by Blogger.