কলম্বিয়া কোচের হুমকি

কলম্বিয়া কোপা আমেরিকার গ্রুপ পর্ব অতিক্রম করতে না পারলে কোচের পদ থেকে সরে দাঁড়াবেন বলে হুমকি দিয়েছেন হার্নান দারিও গোমেজ।
লাতিন আমেরিকার সবচেয়ে মর্যাদাপূর্ণ এ আসরে সর্বশেষ পাঁচটি আসরে একমাত্র কলম্বিয়াই ব্রাজিলের একাধিপত্যকে চ্যালেঞ্জ জানিয়েছে। ২০০১ সালে নিজেদের মাঠে দলটি শিরোপাও জিতেছে। এবারের প্রতিযোগিতায় কলম্বিয়ার সঙ্গে একই গ্রুপে খেলছে বলিভিয়া, কোস্টারিকা ও শিরোপা প্রত্যাশী আর্জেন্টিনা। আপাতত এ শক্ত গ্রুপে আর্জেন্টিনার পরের স্থানটি অক্ষুণ্ন রেখে পরের রাউন্ডে যাওয়াই লক্ষ্য কলম্বিয়ার।
এ ব্যাপারে কোচ গোমেজ বলেন, ‘আমি পরিষ্কার করে বলতে চাই, যদি আমি দলকে পরের রাউন্ডে নিয়ে যেতে না পারি, তাহলে আমার এই পদ ধরে রাখার কোনোই মানে নেই। তা ছাড়া, তখন আমি যদি দলের কোচের পদটা আঁকড়ে ধরেও রাখতে চাই, লাভ নেই। কর্তৃপক্ষই আমাকে বরখাস্ত করবে।’
কলম্বিয়া দলটি নিয়ে আশাবাদী হওয়ার যথেষ্ট কারণ রয়েছে। এই দল আলোকিত করেছেন পোর্তোর তারকা ফ্যালকাও ও ফ্রেডি গুয়ারিন। তবে একটা ব্যাপারে চিন্তিত হতে পারেন কোচ গোমেজ, রোববার দলের প্রথম ম্যাচে তিনি পাচ্ছেন না তারকা গোলরক্ষক ডেভিড ওসপিনাকে। অনুশীলনের সময় মুখে আঘাত পাওয়ার কারণে তিনি খেলবেন না।

No comments

Powered by Blogger.