রিয়াল মাদ্রিদও চায় ফেব্রিগাসকে!

স্প্যানিশ স্ট্রাইকার সেস ফ্যাব্রিগাসকে নিয়ে অনেক দিন ধরেই দ্বিমুখী লড়াই চালাচ্ছে আর্সেনাল ও বার্সেলোনা। ২০১০ বিশ্বকাপের পর থেকেই তাঁকে দলে ভেড়ানোর চেষ্টা করে যাচ্ছে বার্সেলোনা। অন্যদিকে মাঝমাঠের প্রধান ভরসা অধিনায়ক ফেব্রিগাসকে সহজে ছাড়তে চায় না আর্সেনাল। দীর্ঘদিন এ অবস্থা চলার পর এবার বোধহয় এই রশি টানাটানিতে যোগ দিতে যাচ্ছে রিয়াল মাদ্রিদও। ইউরোপের অন্যতম ধনী এই ক্লাবটিও ফ্যাব্রিগাসকে বার্নাবুতে নিয়ে আসার চেষ্টা চালাচ্ছে বলে রিপোর্ট করেছে স্কাই স্পোর্টস নিউজ।
আর্সেনাল অধিনায়ক সেস ফেব্রিগাসকে দলে ভেড়ানোর জন্য দীর্ঘদিন ধরেই চেষ্টা চালাচ্ছিল বার্সেলোনা। দুই পক্ষের মধ্যে আলাপ-আলোচনা অনেক দূর অগ্রসরও হয়েছে বলে জানা গিয়েছিল। কিন্তু ফেব্রিগাসের জন্য আর্সেনাল যে পরিমাণ ট্রান্সফার ফি দাবি করছে, সেটাতেই একমত হতে পারছে না বার্সেলোনা। সভাপতি আন্দ্রে রাসেল স্পষ্টই জানিয়ে দিয়েছিলেন যে, ফেব্রিগাসের জন্য খুব বেশি অর্থ খরচ করতে পারবেন না তারা। এই পরিস্থিতিতে রিয়াল মাদ্রিদ নাকি ফেব্রিগাসকে পাওয়ার জন্য ৫০ মিলিয়ন ইউরোর একটি প্রস্তাব দিতে যাচ্ছে আর্সেনালকে। যা গানারদের দাবির অনেকটাই কাছাকাছি যায়।
১৯৯৭ সালে বার্সেলোনার যুবদলের হয়েই ফুটবল ক্যারিয়ার শুরু করেছিলেন ফ্যাব্রিগাস। ২০০৩ সালে তিনি নাম লেখান আর্সেনালে। এখন এত দিন পর আবার স্পেনে ফিরলেও বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদে তিনি যাবেন কি না, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকেই। তবে রিয়াল কোচ হোসে মরিনহো নাকি ফেব্রিগাসের মতো একজন ভালোমানের মিডফিল্ডারের চাহিদার কথা অনেক দিন ধরেই ক্লাব কর্তৃপক্ষকে বলে আসছিলেন। স্প্যানিশ এই মিডফিল্ডারের খেলাও নাকি তিনি খুব পছন্দ করেন। গত মৌসুমে মাঝমাঠে আধিপত্য প্রতিষ্ঠার জন্য জাবি আলোনসোর ওপরই অনেকাংশে ভরসা করতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। তাই এবারের মৌসুমে ফেব্রিগাস, রিয়াল মাদ্রিদের পারফরমেন্সে অনেক পরিবর্তন আনতে পারবেন বলে মনে করছেন ক্লাব কর্তৃপক্ষ।

No comments

Powered by Blogger.