ইন্টারের সাম্রাজ্যে মিলান!

টানা পাঁচ মৌসুমে লিগ শিরোপা, গত মৌসুমে ঐতিহাসিক ‘ট্রেবল’। ইতালিয়ান ফুটবলে চলছিল ইন্টার মিলানের রাজত্ব। কিন্তু এই মৌসুমের মাঝপথেই ইন্টার মিলান সাম্রাজ্য হারানো দিগ্ভ্রান্ত পথিক। জার্মান ক্লাব শালকের কাছে বিধ্বস্ত হয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায়। হাতে থাকা টানা পাঁচবারের লিগ শিরোপাটাও ফসকে যাওয়ার পথে।
ইন্টারের সামনে রয়েছে শুধু কোপা ইতালিয়া জয়ের সম্ভাবনাটাই। এখানেও লড়াইটা তীব্র। সেমিফাইনালে প্রতিপক্ষ রোমা। রোমার বাধা টপকাতে পারলে ফাইনালে এসি মিলান অথবা পালের্মো।
কঠিন এই লড়াইটা ইন্টারকে শুরু করতে হচ্ছে আজই। সেমিফাইনালের প্রথম লেগ ম্যাচটি খেলতে আজ তারা যাচ্ছে রোমার মাঠে। অন্য সেমিফাইনালের প্রথম লেগ খেলতে আজই মিলান যাচ্ছে পালের্মোর মাঠে।
ইন্টারের হারানো সাম্রাজ্যের চাবি উঠতে যাচ্ছে নগরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের হাতে। ইতালিয়ান কাপের দৌড়ে তো তারা আছেই, সবচেয়ে সিরি ‘আ’ শিরোপা প্রায় মিলানের হাতের মুঠোয়। সাম্পদোরিয়ার বিপক্ষে ৩-০ গোলে জিতে মিলান শীর্ষস্থান নিশ্চিত করে রেখেছিল আগের দিনই। পরশু রাতে নাপোলি নিজেদের মাঠে উদিনেসের কাছে ২-১ গোলে হেরে মিলানকে শিরোপা জয়ের পথে এগিয়ে দিল অনেকটাই। ৩২ ম্যাচ শেষে এসি মিলানের পয়েন্ট ৬৮। সমান ম্যাচে নাপোলির ৬৫, ইন্টারের ৬৩।
লিগে বাকি আর ৬ ম্যাচ। সাত বছর পর স্কুডেট্টো জয়ের স্বপ্ন দেখা শুরু করে দিয়েছে মিলান শিবির। সাম্পদোরিয়ার বিপক্ষে মিলানের জয়ের নায়ক রবিনহোই যেমন বলছেন, ‘আমি ঠিক জানি না ইন্টার শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছে কিনা। তবে স্কুডেট্টো জয়ের পথে গুরুত্বপূর্ণ এক ধাপ এগোলাম আমরা।’
নাপোলিও শিরোপা দৌড়ে ভালোভাবেই ছিল। কিন্তু পরশু উদিনেসে অনেকটাই বিবর্ণ করে দিয়েছে তাদের স্বপ্ন। যদিও এখনো আশা ছাড়েননি নাপোলি কোচ ওয়াল্টার মাজ্জারি, ‘কেউই বলতে পারবে না যে শিরোপা জয়ের সম্ভাবনা আমাদের আর নেই।’

No comments

Powered by Blogger.