ডেসমন্ড হেইন্স হচ্ছেন উইন্ডিজের ব্যাটিং কোচ

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের হারানো গৌরব ফিরিয়ে আনতে সেই আশির দশকের সোনালি প্রজন্মেরই দ্বারস্থ হচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিতে যাচ্ছে সাবেক কিংবদন্তি ওপেনার ডেসমন্ড হেইন্সকে। আর কয়েক দিনের মধ্যেই হয়তো দলের মূল কোচ ওটিস গিবসনের সঙ্গে কাজ শুরু করবেন ১১৬টি টেস্ট খেলে সাত হাজার ৪৮৭ রান করা হেইন্স।
ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের প্রকাশিত এক বিবৃতিতে হেইন্স বলেছেন, ‘আমি সব সময়ই বলেছি, আমি উইন্ডিজ ক্রিকেটের উন্নয়নের জন্য কাজ করতে চাই। আমার পক্ষে যেটুকু করা সম্ভব, সেটা করতে চাই। ব্যাটিং কোচের ভূমিকাটা তরুণ ক্রিকেটারদের অগ্রগতির জন্য কাজ করার একটা চমত্কার সুযোগ হতে পারে। আমরা আবারও আমাদের সেই সুবর্ণ সময়টা ফিরিয়ে আনতে চাই।’
কোচ হিসেবে হেইন্স এর আগে দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার জ্যাক ক্যালিস, ওপেনার হারশেল গিবস ও স্বদেশি ড্যারেন ব্রাভোর সঙ্গে কাজ করেছেন। তাঁর উপস্থিতি উইন্ডিজ ব্যাটসম্যানদের আরও অনুপ্রাণিত করবে ও মানসিক শক্তি জোগাবে বলে মনে করছেন অনেকে। হেইন্সের পাশাপাশি ক্যারিবীয় ক্রিকেট বোর্ড দলের ম্যানেজার হিসেবে নিয়োগ দিয়েছে আরেক সাবেক ব্যাটসম্যান রিচি রিচার্ডসনকে।
বিশ্বকাপের পর এ মাসেই পাকিস্তানের বিপক্ষে শুরু হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের টেস্ট ও পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ২১ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে পাকিস্তানের উইন্ডিজ সফর।

No comments

Powered by Blogger.