জোকোভিচকে পেলেন ফেদেরার

গ্রুপ পর্বের তিন ম্যাচের তিনটিতেই জিতে সেমিফাইনালের টিকিট আগের দিনই জোগাড় করে রেখেছিলেন রজার ফেদেরার। অপেক্ষা ছিল শুধু প্রতিপক্ষের নাম জানার। অপেক্ষার পালা শেষ। রাফায়েল নাদাল কিংবা টমাস বার্ডিচ নন, এটিপি ওয়ার্ল্ড ট্যুর ফাইনালসের সেমিফাইনালে ফেদেরারের প্রতিপক্ষ নোভাক জোকোভিচ। ওয়েবসাইট।
অন্য সেমিফাইনালে অ্যান্ডি মারের সামনে বিশ্বের এক নম্বর রাফায়েল নাদাল। প্রথম দুই ম্যাচে হেরে যাওয়ায় অ্যান্ডি রডিকের কোনো সম্ভাবনাই ছিল না। বিপরীতে শেষ চারে নাম লেখাতে জোকোভিচের জয়ই প্রয়োজন ছিল। রডিককে ৬-২, ৬-৩ গেমে উড়িয়ে দিয়ে সেই আকাঙ্ক্ষা পূরণ করেছেন এই সার্বিয়ান। অন্য ম্যাচে ৭-৬ (৭-৩), ৬-১ গেমে জিতে টমাস বার্ডিচের সেমিফাইনাল স্বপ্ন শেষ করে দিয়েছেন নাদাল। ফেদেরারের মতো নাদালও সেমিফাইনালে পা রাখলেন গ্রুপ পর্বে তিন ম্যাচ জিতেই।
এটিপি ওয়ার্ল্ড ফাইনালসের শিরোপা চারবার ঘরে তুলেছেন ফেদেরার। বছরটি যতই খারাপ যাক, নিজেকে ফিরে পেতে শুরু করা ফেদেরার এই টুর্নামেন্টে ধরা দিয়েছেন সেরা রূপে। মারে-ফেরারের পর গ্রুপ পর্বের শেষ ম্যাচেও রবিন সোদারলিংকে সরাসরি সেটে (৭-৬, ৬-৩) হারিয়ে ফেদেরার সেমিফাইনালে পা রেখেছেন ফেবারিটের মতোই। কোর্টের পারফরম্যান্স দিয়ে মুগ্ধ করেছেন সমালোচকদেরও। তবে ফেদেরার নিজে বলছেন, টুর্নামেন্টের কঠিন লড়াই কেবল শুরু, ‘এখনো আমি দুই ম্যাচ দূরে দাঁড়িয়ে (শিরোপা থেকে)। দুটি ম্যাচই কঠিন।’

No comments

Powered by Blogger.