যুক্তরাষ্ট্রে সাবেক পুলিশ কর্মকর্তা গ্রেপ্তার

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে গুলি করার হুমকি দেওয়ার অভিযোগে যুক্তরাষ্ট্রে সাবেক এক পুলিশ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ওই পুলিশ কর্মকর্তার নাম মাইকেল স্টিফেন বাউডেন (৭৮)।
সম্প্রতি সাউথ ক্যারোলাইনার ভেটেরান অ্যাফেয়ার্স ক্লিনিকের এক নার্সকে বাউডেন বলেন, ‘আমি ওয়াশিংটনে গিয়ে প্রেসিডেন্ট ওবামাকে গুলি করার চিন্তাভাবনা করছি। কারণ, আফ্রো-আমেরিকানদের সহায়তা করার জন্য তিনি তেমন কোনো কাজ করছেন না।’ এ ছাড়া আত্মঘাতী হওয়ার চিন্তাভাবনা করছেন কি না, নার্সের এমন প্রশ্নের জবাবে বাউডেন ‘হ্যাঁ’ বলেন। পরে ১৬ নভেম্বর মার্কিন গোয়েন্দা কর্মকর্তাদের প্রশ্নের জবাবেও বাউডেন বিষয়টি অস্বীকার করেননি। তিনি বলেন, ‘সুযোগ পেলে ওবামাকে আমি নিজ হাতে গুলি করব।’ এরপর বাউডেনের বাড়ি তল্লাশি করে গুলিভর্তি তিনটি আধা স্বয়ংক্রিয় হ্যান্ডগান, একটি আধা স্বয়ংক্রিয় রাইফেল ও একটি গুলিভর্তি শটগান উদ্ধার করা হয়।
বাউডেন যুক্তরাষ্ট্রের নৌবাহিনীতে চার বছর চাকরি করেন। এরপর তিনি নিউইয়র্ক সিটি পুলিশে তিন বছর দায়িত্ব পালন করেন। এ ছাড়া হূদেরাগে আক্রান্ত হওয়ার আগ পর্যন্ত বাউডেন নিউইয়র্কের দমকল বাহিনীতে ১৮ বছর ক্যাপ্টেনের দায়িত্ব পালন করেন।

No comments

Powered by Blogger.