মাহফুজকে ফিরে পেতে মায়ের আকুতি

মাহফুজুর রহমান (২৩)। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের ছাত্র। তার মা সখিনা বেগম অভিযোগ করেছেন মাহফুজকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে পুলিশ গ্রেপ্তারের কথা অস্বীকার করেছে। রোববার গণমাধ্যমে পাঠানো এ বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। বিবৃতিতে তিনি বলেন, গত ১লা ফেব্রুয়ারি দুপুরে মাহফুজ চকবাজারে পারিবারিক দাওয়াত খেতে না আসায় আমি তাকে ফোন করে জিজ্ঞাসা করি ‘দাওয়াত খেতে আসনি কেন?’ তখন সে আমাকে জানায় ‘আমি পুলিশের কাছে আছি’। এরপর একাধিকবার ফোন করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। প্রকাশ্য দিবালোকে সবার সামনে থেকে তাকে গ্রেপ্তার করলেও এ ব্যাপারে কোতয়ালি থানায় যোগাযোগ করা হলে ডিউটি অফিসার তাকে গ্রেপ্তারের কথা অস্বীকার করেন। আমি আশঙ্কা করছি, বর্তমান পরিস্থিতিতে রাজনৈতিক বা অন্য কোন কারণে পুলিশ তাকে আটক করে থাকতে পারে। তবে আমার জানা মতে, সে কোন রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্ট নয়। এর পরও যদি সে কোন অন্যায় করে থাকে আইনের মাধ্যমেই তার বিহীত হওয়ার কথা এবং আমি তা’ই আশা করি। কিন্তু সাম্প্রতিক সময়ে আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক দেশের বিভিন্ন স্থানে গুম ও বিচার-বহির্ভূত হত্যাকা-ের ঘটনার প্রেক্ষিতে আমার ছেলের জীবন হানির আশঙ্কা করছি। এ ব্যাপারে আমি সরকার, পুলিশ ও সাংবাদিকদের দৃষ্টি আকর্ষণ ও সহযোগিতা কামনা করছি। আমি আশা করছি, অতি শীঘ্রই আমার সন্তানকে সুস্থ অবস্থায় আবার আমার কাছে ফিরিয়ে দেয়া হবে এবং মুক্ত হয়ে সে তার অধ্যয়ন চালিয়ে যেতে পারবে।

No comments

Powered by Blogger.