নিজামীর নির্দেশ পেলে দেশ অচল করে দেয়ার হুমকি ছাত্রশিবিরের

 জামায়াতের আমীর মতিউর রহমান নিজামীর নির্দেশ পেলে এবার প্রকাশ্যেই সারাদেশ অচল করে দেয়ার হুমকি দিয়েছে ছাত্রশিবির। সোমবার বঙ্গবন্ধু আনত্মর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ছাত্রশিবিরের কেন্দ্রীয় সদস্য সম্মেলনে এই হুমকি দিয়েছেন মৌলবাদী এই সংগঠনের সভাপতি রেজাউল করিম। অন্যদিকে ধর্মীয় জিকির তুলে মৌলবাদী এ সংগঠনকে দিয়ে আন্দোলনের নামে দেশ অস্থিতিশীল করার হুমকি দিয়ে নিজামী বলেছেন, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও ইসলামের বিরম্নদ্ধে আঘাত এলে কী করতে হবে তা বলে দিতে হবে না।
অনুষ্ঠানে একই সুরে কথা বলেছেন জামায়াত ও জামায়াত ঘরানা কয়েকটি ুদ্র দলের নেতারাও। শিবিরের সভাপতি সভাপতি মোঃ রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামায়াতের আমীর। উপস্থিত ছিলেন জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, সহকারী সেক্রেটারি জেনারেল মোঃ কামারম্নজ্জামান, ঢাকা মহানগর জামায়াতের আমীর রফিকুল ইসলাম খান, বিএনপির শিা বিষয়ক সম্পাদক খায়রম্নল কবির খোকন, খেলাফাত মজলিসের আমীর মুহাম্মদ ইসহাক, ইসলামী ঐক্যজোটের একাংশের মহাসচিব আব্দুল লতিফ নেজামী, জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, এনপিপির সভাপতি শওকত হোসেন নিলু, শিবিরের সেক্রেটারি জেনারেল শিশির মুহাম্মদ মনির প্রমুখ। মতিউর রহমান নিজামী তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রীর ভারত সফরের সমালোচনা করে বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত থেকে ফিরে জয়ী হয়ে আসার যে ঘোষণা দিয়েছেন তাতে দেশপ্রেমীরা খুশি হয়নি বরং আতঙ্কিত হয়েছেন। নিজামীর আবিষ্কার, প্রধানমন্ত্রী ভারতে গিয়ে দেশকে সাম্রাজ্যবাদী আধিপত্যবাদীদের নিরাপদ চারণভূমিতে পরিণত করার ত্রে তৈরি করে এসেছেন। এ সময় ছাত্রদের মতায় ওঠার সিঁড়ি হিসেবে ব্যবহার করতে চান না বলে দাবি করেন জামায়াতের আমীর নিজামী। তিনি বলেন, আমরা চাই ছাত্ররা নিজেদের যোগ্য ও আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলুক। শিবিরের নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনাদের নিজস্ব গ-িতে আবদ্ধ না থেকে সর্বসত্মরের জনগণের আস্থাভাজন হতে কাজ করতে হবে।
জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ দাবি করেছেন, বর্তমান সরকার শিৰানীতির মাধ্যমে ইসলাম ধর্মকে খাটো করেছে। মুসলামানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে সরকার।
ছাত্রশিবিরের পৰে সভাপতি রেজাউল করিম ইসলামও ইসলামী শিৰার ওপর আঘাত আসছে দাবি করে বলেন, শিবিরের প্রতিটি নেতাকর্মী জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে এই আঘাত প্রতিহত করবে। জামায়াতের আমীরের নির্দেশ পেলে সারাদেশ অচল করে দিতে প্রস্তুত আছে ছাত্রশিবিরের প্রতিটি নেতাকর্মী। এর আগে জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন শুরম্ন হয়। এসময় জাতীয় সংগীতের সঙ্গে সুর মেলান দলগতভাবে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত জামায়াতের নেতাসহ অন্যরা।

No comments

Powered by Blogger.