সরকার বিরোধী নেতা কমর্ীদের ওপর হামলার পথ বেছে নিয়েছে খালেদা জিয়া

 বিএনপি চেয়ারপার্সন ও জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া মঙ্গলবার এক বিবৃতিতে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয় চত্বরে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম- আহবায়ক মহিদুল ইসলাম হিরম্ন সহ অন্যান্য ছাত্র- নেতৃবৃন্দের ওপর ছাত্র লীগের সন্ত্রাসীরা বর্বরোচিত হামলা করেছে উলেস্নখ করে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতিতে খালেদা জিয়া বলেন, ভারতের সঙ্গে দেশের স্বার্থবিরোধী চুক্তি করে দেশ যখন চরম সঙ্কটে, যখন বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার গণআন্দোলনের কর্মসূচী দিতে যাচ্ছে, ঠিক তখনই জনবিচ্ছিন্ন এই সরকার প্রতিবাদী জনতার আন্দোলন ঠেকাতে তাদের পোষ্য সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর হামলা ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। এরই অংশ হিসেবে বিনা উস্কানিতে ছাত্রদল সভাপতি ও অন্যান্য ছাত্র নেতৃবৃন্দের ওপর গুলি ও ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ ছাত্রদলের অনেক নেতা-কর্মী মারাত্মক জখম হয়ে বর্তমানে হাসপাতালে মৃতু্যর সঙ্গে পাঞ্জা লড়ছে।
বিবৃতিতে খালেদা জিয়া আরও বলেন, আওয়ামী লীগ অতীতেও ৰমতায় থেকে এ ধরনের ফ্যাসিবাদী কর্মকা-ে লিপ্ত হয়ে বিরোধী দলীয় নেতা-কর্মীদের নির্বিচারে হত্যা, জখম ও পঙ্গু করেছিল। কিন্তু তার ফল শুভ হয়নি। এবারও তারা পূর্বের ন্যায় যে অগণতান্ত্রিক ও ফ্যাসিবাদী কর্মকা-ে লিপ্ত হয়েছে তার ভয়াবহ পরিণতি সম্পর্কে হুঁশিয়ার করে দেন খালেদা জিয়া। তিনি ছাত্রদল নেতৃবৃন্দের ওপর জঘন্য হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার করে তাদের দৃষ্টানত্মমূলক শাসত্মি দাবি করেন। একই সঙ্গে খালেদা জিয়া ৰমতাসীন আওয়ামী লীগকে সংযত হওয়ার আহবান জানান, অন্যথায় জনগণ এহেন ফ্যাসিবাদী আচরণের সমুচিত জবাব দেবে বলে হুঁশিয়ার করে দেন।

No comments

Powered by Blogger.